শুক্রবার , ২২ জুন ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিপিএলে আফ্রিদির বোলিং রেকর্ড

বিপিএলে আফ্রিদির বোলিং রেকর্ড

সিলেট সুপার স্টার্সেবিপিএলে সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ের রেকর্ড গড়েছেন সিলেট সুপার স্টার্সের পাকিস্তানি লেগ স্পিনার শহীদ আফ্রিদি। রবিবার বরিশাল বুলসের বিপক্ষে নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিমের বদলে সিলেটকে নেতৃত্ব দেন আফ্রিদি।

দেশের বাইরে টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিলেন এই প্রথম। নেতৃত্বের প্রথম ম্যাচেই বরিশালকে বিপিএলের সবচেয়ে কম রানে গুটিয়ে দেয় আফ্রিদির দল। পাকিস্তানি এই অলরাউন্ডার নিজে নেতৃত্ব দিয়েছেন সামনে থেকেই।

৪ ওভারে ৫ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন আফ্রিদি। বিপিএলে পুরো ৪ ওভার বোলিং করে সবচেয়ে কম রান দেওয়ার রেকর্ড এটিই। আগের রেকর্ডটি ছিল জ্যাকব ওরামের। গত বিপিএলে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ৪ ওভারে ৭ রান দিয়েছিলেন চিটাগাং কিংসের কিউই এই অলরাউন্ডার।

এবারের বিপিএলেই রংপুর রাইডার্সের বিপক্ষে ৪ ওভারে ৮ রান দিয়েছিলেন আফ্রিদির দলেরই ইংলিশ অলরাউন্ডার রবি বোপারা।

সবমিলিয়ে টি-টোয়েন্টিতে ৪ ওভার বোলিং করে সবচেয়ে মিতব্যয়ী বোলিংয়ের রেকর্ড দক্ষিণ আফ্রিকার পেসার ক্রিস মরিস ও শ্রীলঙ্কান পেসার চানাকা ভেলেগেদারার।

গত বছরের নভেম্বরে কেপ কোবরাসের বিপক্ষে লায়ন্সের হয়ে ৪ ওভারের তিনটিই মেডেন নিয়েছিলেন মরিস, ২ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। ভেলেগেদারার ৪ ওভারে মেডেন ছিল দুটি, শ্রীলঙ্কার ঘরোয়া ক্রিকেটে ২ রানে নিয়েছিলেন ৪ উইকেট।

৪ ওভারে ৩ রান দিয়েছেন ৩ জন বোলার। পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টিতে জুলফিকার বাবর আর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে সুনিল নারিন ও শোয়েব মালিক।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print