বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » বৈঠক ফলপ্রসূ, শিগগির খুলবে ফেসবুক: স্বরাষ্ট্রমন্ত্রী

বৈঠক ফলপ্রসূ, শিগগির খুলবে ফেসবুক: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামালঢাকায় সফররত জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের প্রতিনিধি দলের সঙ্গে সরকারের বৈঠক ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফেসবুক খুলে দেয়ার বিষয়েও শিগগির সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন তিনি।

আজ রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে মন্ত্রী এ কথা জানান। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে ফেসবুকের দুই প্রতিনিধির সঙ্গে বৈঠকে বসেন সরকারের তিন মন্ত্রী এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা ফেসবুক কর্তৃপক্ষকে জাতীয় নিরাপত্তা, নারীর অধিকারসহ বিভিন্ন বিষয়ে আমাদের উদ্বেগের কথা জানিয়েছি। বিভিন্ন বিষয়ে গুজব ও প্রোপাগাণ্ডা ছড়ানোর বিষয়েও তাদের অবহিত করেছি। ফেসবুক কর্তৃপক্ষ আমাদেরকে এ ব্যাপারে সহযোগিতার আশ্বাস দিয়েছে।

মন্ত্রী বলেন, আমরা আমাদের সিকিউরিটির ক্ষেত্রে কী প্রয়োজন তা জানাতে পেরেছি। ফেসবুক কর্মকর্তারা আমাদের কথা শুনেছেন। তারা কতটুকু সহযোগিতা করতে পারবেন, তাদের পক্ষ থেকে জানানো হয়েছে। আমরা পর্যালোচনা করে একটি সিদ্ধান্ত শিগগিরই গণমাধ্যমের কাছে উপস্থাপন করবো।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিকল্পপথে ফেসবুক ব্যবহার নিয়ে নিরাপত্তার প্রশ্নে আমাদের যুবসমাজ অনেক ট্যালেন্ট। এই যুবসমাজের প্রতি প্রধানমন্ত্রীর অনেক আশা-ভরসা। যারা বিকল্প পথে ফেসবুক খুলছেন সেটি ভিন্ন বিষয়। তবে অফিসিয়ালভাবে ফেসবুক শিগগিরই খোলার সিদ্ধান্ত হয়েছে।

মন্ত্রী বলেন, ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছি। তারা সহযোগিতা করতে পারবেন বলে জানিয়েছেন। আমার মনে হয়, সবমিলিয়ে আলো্চনা  ফলপ্রসূ হয়েছে।

এর আগে রবিবার সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এই বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমদ পলক। অন্যান্যের মধ্যে বৈঠকে ছিলেন স্বরাষ্ট্র সচিব মোজাম্মেল হক খান, পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক জিয়াউল আহসান এবং পুলিশের বিশেষ শাখার (এসবি) অতিরিক্ত মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারী।

ফেসবুকের প্রতিনিধি হিসেবে ছিলেন কোম্পানির দক্ষিণ এশিয়া অঞ্চলের  ল’ এনফোর্সমেন্ট স্পেশালিস্ট বিক্রম লাংঘে এবং পাবলিক পলিসি ম্যানেজার দিপালী লিবারহান।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print