মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ব্যাটে শীর্ষে তামিম, বলে সাকিব

ব্যাটে শীর্ষে তামিম, বলে সাকিব

bplবিপিএলে দ্বিতীয় পর্ব শেষেও ব্যাটিংয়ের শীর্ষে রয়েছেন তামিম ইকবাল। আর বোলিংয়ে সাকিব আল হাসান। চট্টগ্রাম পর্ব শেষ হয়েছে গতকাল। দুই দিন বিরতি দিয়ে রবিবার থেকে ঢাকায় শুরু হবে তৃতীয় পর্বের খেলা। এখন পর্যন্ত যে হিসেব-নিকাশ তাতে কুমিল্লা এবং বরিশালের সেমিফাইনাল নিশ্চিত।

দলের ব্যর্থতার মধ্যে দারুণ পারফর্ম করে আসছেন তামিম ইকবাল। রান সংগ্রহের দিক থেকে তামিম এখনো সবার ওপরে রয়েছেন। ঢাকায় প্রথম চার ম্যাচ শেষেও ব্যাটিংয়ে শীর্ষে ছিলেন তামিম। চট্টগ্রাম পর্ব শেষেও রান সংগ্রহের দিক থেকে শীর্ষস্থান অব্যাহত রেখেছেন জাতীয় দলের এই ওপেনার।

ব্যাটে শীর্ষে তামিম, বলে সাকিব

৮ ম্যাচ শেষে তামিমের রান ২৯০। ৪১.৪২ গড়ে তিনটি হাফ সেঞ্চুরির সাহায্যে তিনি এই রান করেন। তামিমের সতীর্থ তিলকারত্নে দিলশানও রয়েছেন ফর্মে। ২২৮ রান নিয়ে তিনি রয়েছে দ্বিতীয় স্থানে। খুব বেশি পিছিয়ে নেই তৃতীয় স্থানে থাকা কুমার সাঙ্গাকারা (২২৪)। শীর্ষ ১০ রান সংগ্রহকারীর মধ্যে পাঁচজনই বাংলাদেশী। ১৪৫ রান নিয়ে মুশফিক পঞ্চম, ১৪১ রান নিয়ে মাহমুদুল্লাহ সপ্তম, ১২৭ রান নিয়ে মাহমুদুল্লাহ অষ্টম এবং ১২৫ রান নিয়ে সৌম্য সরকার দশম স্থানে রয়েছেন।

ব্যাটে শীর্ষে তামিম, বলে সাকিব

অন্যদিকে বোলিংয়ে সবার ওপরে রয়েছেন সাকিব আল হাসান। ৬ ম্যাচে ১৩টি উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক। জাতীয় দলে এখনো ডাক না পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে আলো কেড়েছেন আবু হায়দার রনি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই পেসারও ৭ ম্যাচ থেকে ১৩ উইকেট নিয়েছেন।

এখনো পর্যন্ত চলতি বিপিএলের শীর্ষ ১০ উইকেট সংগ্রহকারীর সাতজনই বাংলাদেশি। সাকিব ও আবু হায়দার রনি ছাড়া শীর্ষ দশে রয়েছেন আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, মোশাররফ হোসেন রুবেল ও আরাফাত সানি। বিদেশি খেলোয়াড়দের মধ্যে মোহাম্মদ আমির, কেভন কুপার ও নুয়ান কুলাসেকারা শীর্ষ দশে জায়গা পেয়েছেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print