শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » আইসিসির বর্ষসেরা ওডিআই দলে মুস্তাফিজ

আইসিসির বর্ষসেরা ওডিআই দলে মুস্তাফিজ

bd cric mostafizআইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে যায়গা পেয়েছেন বাংলাদেশের তরুণ পেসার মুস্তাফিজুর রহমান। টেস্ট ও ওয়ানডের জন্য বুধবার বছরের সেরা দল ঘোষণা কর হয়। বাংলাদেশের ইতিহাসে মুস্তাফিজই প্রথম খেলোয়াড় যিনি বর্ষসেরা ওয়ানডে দলে যায়গা পেলেন। ২০০৯ সালে টেস্ট দলে যায়গা পেয়েছিলেন সাকিব আল হাসান।

আইসিসির বিশেষ নির্বাচক কমিটি এবং ভারতের সাবেক অধিনায়ক অনিল কুম্বলে দল নির্বাচনে নেতৃত্ব দেন।

দল নির্বাচনের জন্য ১৮ সেপ্টেম্বর, ২০১৪ থেকে  ১৩ সেপ্টেম্বর ২০১৫ পর্যন্ত সময় বেছে নেয়া হয়।

নির্বাচক প্যানেলে বিশ্ব ক্রিকেটের সাবেক রথীমহারথীদের মধ্যে ছিলেন-ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার ইয়ান বিশপ, ইংল্যান্ডের ব্যাটসম্যান মার্ক বাউচার, অস্ট্রেলিয়ার মহিলা দলের সাবেক অধিনায়ক বেলিন্ডা ক্লার্ক এবং দ্য হিন্দু পত্রিকা ও স্পোর্টসস্টার্সের উপ সম্পাদক জি. বিশ্বনাথ।

ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছে এবি ডি ভিলিয়ার্সকে। অন্যরা হলেন-দিলশান (শ্রীলঙ্কা),  হাশিম আমলা (দ.আফ্রিকা), কুমারা সাঙ্গাকারা, (শ্রীলঙ্কা), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), রস টেইলর (নিউজিল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), মোহাম্মদ সামি (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), ইমরান তাহির (দ. আফ্রিকা)। দ্বাদশ খেলোয়াড়: জো রুট (ইংল্যান্ড)।

ভিলিয়ার্স চতুর্থবারের মতো বর্ষসেরা দলে যায়গা করে নিলেন। কিন্তু অধিনায়ক হয়েছেন এই প্রথম। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সদ্য অবসর নেয়া সাঙ্গাকারাও চতুর্থবারের মতো এই দলে যায়গা পেয়েছেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print