মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » সুপার ওভারে হারল পাকিস্তান

সুপার ওভারে হারল পাকিস্তান

pkইংল্যান্ড এবং পাকিস্তানের মধ্যকার শেষ টি-২০ ম্যাচে সুপার ওভারে পাকিস্তানকে হারিয়েছে সফরকারী ইংল্যান্ড। চরম নাটকীয়তার ম্যাচটি ড্র হলে খেলা গড়ায় সুপার ওভারে। তবে সুপার ওভারে হেরে হোয়াইট ওয়াশ হয় পাকিস্তান।

সোমবার গভীর রাতে শারজা ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের সংগ্রহ নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৪ রান।

একসময় ৮৬ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তবে ভিন্স এবং ওকস এর ব্যাটে ভর করে ১৫৪ রানের স্কোর গড়ে ইংলিশরা। দলের পক্ষে ভিন্স ৪৬ এবং ওকস ৩৭ রান করেন। পাকিস্তানের পক্ষে আফ্রিদি এবং সোহেল তানভির ২টি করে উইকেট লাভ করেন।

১৫৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে সোয়েব মালিক এবং আফ্রিদির ব্যাটের ওভর ভর করে পাকিস্তানও ১৫৪ রান সংগ্রহ করে। শুরুতে ১১ রানে ৩ উইকেট হারানো পাকিস্তান যে আবারও হারতে বসেছে এটাই ভেবেছিল সবাই। তবে সোয়েব মালিকের ৭৫ এবং আফ্রিদির ২৯ রানের কল্যানে ১৫৪ রান করে পাকিস্তান।

সোহেল তানভীরকে নিয়ে প্রায় জয়ের দ্বারপ্রান্তে চলে গিয়েছিলেন শোয়েব মালিক। শেষ ওভারে জয়ের জন্য পাকিস্তানের দরকার ছয় বলে ১০ রান। ওয়াকসের দ্বিতীয় বলে ছক্কা হাকান সোহেল তানভীর। শেষ দুই বলে দরকার দুই রান। পঞ্চম বলে বাউন্ডারি হাকাতে গিয়ে ক্যাচ আউট হন শোয়েব মালিক। শেষ বলে দুই রান দরকার হলেও শেষ বলে  ব্যাটে বল লাগাতে পারেননি তানভির। তবে বাই রান নেন তানভির। স্কোর তখন সমান, ৭ উইকেটে ১৫৪। তবে দুই দলের রান সমান হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে। তবে সেখানেও চরম নাটকীয়তা।

ইংল্যান্ডের হয়ে বল করেন ক্রিস জর্ডান। পাকিস্তানের হয়ে ব্যাট করতে নামেন শহীদ আফ্রিদী ও উমর আকমল। তবে ছয় বলে মাত্র তিন রান করে পাকিস্তান। শেষ বলে আউট হন আকমল। জয়ের জন্য ইংল্যান্ডের দরকার চার রান। আফ্রিদির করা প্রথম চার বলে ইংল্যান্ড করে মাত্র দুই রান। তবে পঞ্চম বলে দুই রান নিয়ে ইংল্যান্ডকে দারুণ এক জয় উপহার দেন ইংলিশ অধিনায়ক মরগ্যান।

ইংল্যান্ড জিতলেও ম্যাচ সেরা হন সোয়েব মালিক। তবে সিরিজ সেরা হন জেমি ভিন্স।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print