রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » বাসাবাড়িতে গ্যাস সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ

বাসাবাড়িতে গ্যাস সরবরাহ অব্যাহত রাখার নির্দেশ

high_cortরাজধানীর বাসাবাড়িতে গ্যাসের চাপ সঠিকভাবে অব্যাহত রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এইচ নুরুল হুদা জায়গীরদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ। তিতাস গ্যাসের পক্ষে ছিলেন ড. কাজী আক্তার হামিদ।

মনজিল মোরসেদ শুনানি শেষে সাংবাদিকদের জানান, ২০১১ সালে ১ জানুয়ারি ঢাকায় সরবরাহকৃত গ্যাসের চাপ কমে গেছে মর্মে বিভিন্ন সংবাদ প্রকাশিত হয়। ওইসব সংবাদপত্র নিয়ে বাংলাদেশ হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের পক্ষ থেকে জনস্বার্থে একটি রিট দায়ের করা হয়। রিটের প্রাথমিক শুনানি করে ২০১১ সালের ১৩ মার্চ রুল জারি করেন আদালত। রুলে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সচিব, পরিকল্পনা সচিব, অর্থ সচিব, পেট্রোবাংলার চেয়ারম্যান, গ্যাস ট্রান্সমিশনের চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছিল।

রুলের শুনানিতে তিতাস গ্যাসের পক্ষের আইনজীবী ড. কাজী আক্তার হামিদ আদালতে বলেন, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে কম্প্রেসার স্থাপন করে ঢাকা শহরে সরবরাহকৃত গ্যাসের চাপ বৃদ্ধি করা হয়েছে। এসময় রিটকারীর আইনজীবী মনজিল মোরসেদ সরবরাহকৃত গ্যাসের চাপ যেন অব্যাহত রাখা হয় সে মর্মে নির্দেশনা চাইলে আদালত উভয় পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print