বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » নারীদের দেহ স্ক্যান করে মন্দিরে প্রবেশ!

নারীদের দেহ স্ক্যান করে মন্দিরে প্রবেশ!

মন্দিরদক্ষিণ ভারতের একটি মন্দিরে প্রবেশের আগে নারীদের ‘পবিত্রতার’ পরীক্ষা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। আর এই পরীক্ষার জন্য মন্দিরের দুয়ারে নারীর দেহ স্ক্যান করা হবে। ভারতে রজঃস্বলা অবস্থায় নারীদের মন্দিরে প্রবেশের অনুমতি নেই।

আর এই ঘোষণায় কেরালার সবরিমালা মন্দির কর্তৃপক্ষের এই ঘোষণায় রীতিমতো ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যগুলোতে।

খবর ইন্ডিয়া টুডে।

অপবিত্র অবস্থায় কোনও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণেরও অনুমতি নেই নারীদের । এছাড়া অনেক স্থানে অশৌচ অবস্থায় নারীদের রান্নাঘরেও প্রবেশ করতে দেওয়া হয় না।

সবরিমালা মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, মন্দিরে প্রবেশেচ্ছু কোনো নারী রজঃস্বলা কি না জানতে শরীর স্ক্যান করা হবে। মন্দিরের প্রধান পুরোহিত গোপাল কৃষ্ণ বলেছিলেন, ‘এমন একদিন আসবে যখন লোকে জানতে চাইবে নারীদের সারা বছর মন্দিরে প্রবেশের ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা উচিৎ কি না।

বর্তমানে সঙ্গে মারাণাস্ত্র রয়েছে কি না তা পরীক্ষার জন্য স্ক্যান মেশিন রয়েছে। ভবিষ্যতে এমন সময় আসবে যখন নারীদের মন্দিরে প্রবেশের সঠিক সময় হয়েছে কি না তা যাচাইয়ের জন্য তাদের শরীর স্ক্যান করার মেশিন উদ্ভাবিত হবে। তখন নারীদের মন্দিরে প্রবেশ করতে দেওয়া হবে কি না বিষয়টি নিয়ে আমরা আলোচনা করব।’

পুরোহিতের এ মন্তব্যের পর ভারতজুড়ে নতুন করে বিতর্ক শুরু হয়েছে। মন্দির কর্তৃপক্ষের এ ঘোষণার পর ফেসবুকে #হ্যাপিটুব্লিড নামের একটি ক্যাম্পনই শুরু করেছেন প্রগতিশীল নারীরা।

হ্যাপি টু ব্লিডের অফিসিয়াল পেজে বলা হয়েছে, ‘এ ধরনের মন্তব্য চরম পুরুষতান্ত্রিক মানসিকতার পরিচয়।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print