মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সায়রা মহসিন

বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন সায়রা মহসিন

2015_11_14_14_40_58_xJLlwVAv79I2tKjWcCy2CNrFMEesmi_originalমৌলভীবাজার-৩ আসনের উপনির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলীর স্ত্রী সৈয়দা সায়রা মহসীন।

সোমবার দুপুর ১১টায় সৈয়দা সায়রা মহসিনকে নির্বাচিত ঘোষণা করে এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করে জেলা নির্বাচন অফিস।

সহকারী রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজি ইস্তাফিজুল হক আকন্দ বাংলামেইলকে জানান, মনোনয়নপত্র বাছাইয়ের দিনে ৫ প্রার্থীর মধ্যে সৈয়দা সায়রা মহসিন ছাড়া অন্য ৪ প্রার্থীর মনোনয়ন নানা কারণে অবৈধ ঘোষণা করা হয়। কিন্তু ২২ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনেও ওই ৪ প্রার্থী তাদের মনোনয়ন বহালে নির্বাচন কমিশনে আপিল করেনি। তাই একমাত্র বৈধ প্রার্থী হিসেবে সৈয়দা সায়রা মহসিনকে নির্বাচিত ঘোষণা করে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কী কারণে ৪ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলো? এমন প্রশ্নের জবাবে তিনি জানান, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ খুরশীদ ও সোহেল আহমদের সমর্থনে নির্বাচনী আইন মোতাবেক দেওয়া নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের মধ্যে কমিশনের নির্ধারিত ১০ জনের স্বাক্ষর সঠিক পাওয়া যায়নি।

জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত প্রার্থীর মনোনয়নপত্রের সঙ্গে বিধান অনুযায়ী চেয়ারম্যান, মহাসচিব অথবা সমমর্যাদা সম্পন্ন ব্যক্তির স্বাক্ষরিত মনোনয়নের স্বপক্ষে লিখিত কাগজ পাওয়া যায়নি ।

এছাড়া বাংলাদেশ ন্যাশন্যালিস্ট ফ্রন্ট (বিএনএফ) প্রার্থী নিজে ছিলেন অনুপস্থিত।  এ সময় তার প্রস্তাবকারী ও সমর্থকরা উপস্থিত হয়ে হলফনামা দিয়ে বলেছেন তারা কোনো দল করেন না এবং কোনো প্রার্থীর পক্ষে প্রস্তাব বা সমর্থন করেননি। ফলে সরকারি কৌসুলীদের উপস্থিতিতে এবং লিখিত মতামতের ভিত্তিতে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এ আসনে আওয়ামী লীগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন সমাজকল্যাণ মন্ত্রী  সৈয়দ মহসিন আলী। গত ১৪ সেপ্টেম্বর  তিনি মারা যাওয়ায় আসনটি শূন্য হয়ে যায়। পরে ওই শূন্য আসনে উপনির্বাচনের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print