রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » দুই পরিবারকেই ডেকেছে কারা কর্তৃপক্ষ

দুই পরিবারকেই ডেকেছে কারা কর্তৃপক্ষ

2015_11_21_20_41_20_DxylVK8CxZxOPI3nG9SbqrQZyOoMHA_originalএকাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী এবং জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সঙ্গে দেখা করার জন্য তাদের পরিবারের সদস্যদের ডেকেছে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষ।

শনিবার রাত সোয়া ৮টার দিকে টেলিফোনের মাধ্যমে পরিবারের সদস্যদের ডাকা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুব। তিনি বলেন, ‘আমাদের পরিবার কারাগারের পথে রয়েছে।’

এদিকে টেলিফোন পেয়েই ধানমণ্ডির বাসা থেকে কারাগারের উদ্দেশে রওনা দিয়েছে সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর পরিবার। দু’টি সাদা মাইক্রোবাস এবং একটি প্রাইভেটকারে করে তারা কারাগারের দিকে যাচ্ছে বলে সেখানে থাকা আমাদের স্টাফ করেসপন্ডেন্ট জানিয়েছেন।

দুপুরে নিজেদের অপরাধের জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করেন একাত্তরে মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত সাকা চৌধুরী ও মুজাহিদ। কার্যত এরমধ্যে দিয়ে তারা নিজেদের অপরাধের দায় স্বীকার করে নিলেন, যদিও বিচারকালে তারা বলে আসছিলেন এই প্রসিকিউশনের আনা অভিযোগে সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই।

মানবতাবিরোধী অপরাধে এরআগে দুই জামায়াত নেতা কাদের মোল্লা ও কামারুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকর করা হলেও তারা কেউই রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার সুযোগ নেননি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print