মঙ্গলবার , ১৭ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » প্রাণভিক্ষা চাইবেন না মুজাহিদ

প্রাণভিক্ষা চাইবেন না মুজাহিদ

আলী আহসানএকাত্তরে যুদ্ধাপরাধের অপরাধে রিভিউয়ে ফাঁসির রায় বহাল রাখায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সামনে শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার সুযোগ রয়েছে। তবে মুজাহিদ ক্ষমা চাইবেন না বলে জানিয়েছেন মুজাহিদের বড় ভাই ও ফরিদপুর জেলা জামায়াতের নায়েবে আমির আলী আফজাল মোহম্মদ খালেছ।

বুধবার রায় পরবর্তী এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ‘কাদের মোল্লা ও কামারুজ্জামান ভাইও তাদের ফাঁসির রায়ের পরে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাননি। ক্ষমা চাওয়ার কোনো প্রশ্নও আসে না। কারণ, মুজাহিদ অন্যায় করেননি। তাই মুজাহিদও ক্ষমা চাইবেন না।’

সরকার ‘নিরীহ নিরপরাধ’ মুজাহিদকে আইনি প্রক্রিয়ায় মারার পরিকল্পনা বাস্তবায়ন করছে উল্লেখ করে তিনি বলেন, তার বিরুদ্ধে যে রায় ঘোষণা করা হলো তা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ও রাজনৈতিক প্রতিহিংসা। আমাদের পরিবার এ রায় প্রত্যাখ্যান করেছে।

খালেছ বলেন, মুজাহিদ জামায়াতের গুরুত্বপূর্ণ পদে থাকার কারণে এ রায় দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ ছাড়া এমন রায়ের অন্য কোনো কারণ নেই।

তিনি বলেন, ১৯৭০ সালে ফরিদপুর থেকে চলে যান মুজাহিদ। তারপর একাত্তরে তো তিনি ফরিদপুরেই ছিলেন না। মুজাহিদের বিরুদ্ধে ফরিদপুর থেকে যে মামলা করা হয়েছে তার একটির সঙ্গেও মুজাহিদ জড়িত ছিলেন না। এছাড়া তার বিরুদ্ধে যারা সাক্ষ্য দিয়েছেন সেগুলোও ‘মিথ্যা এবং সাজানো’।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print