বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » ফুটবল » সিরিয়ায় আইএসের ওপর ফ্রান্সের বিমান হামলা

সিরিয়ায় আইএসের ওপর ফ্রান্সের বিমান হামলা

বিমান হামলাসিরিয়ার রাকা শহরে ইসলামিক স্টেট (আইএস)`র একটি শক্ত ঘাঁটিতে হামলা চালিয়েছে ফরাসি যুদ্ধবিমান। প্যারিসে ভয়াবহ সিরিজ হামলার দু`দিন পর রোববার রাতে এ হামলা চালালো তারা। ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন। খবর- বিবিসি, রয়টার্স, আল জাজিরা`র।

দেশটির প্রতিরক্ষামন্ত্রী জানিয়েছেন, ১২টি যুদ্ধবিমানের মাধ্যমে আইএস`র বেশ কয়েকটি ঘাঁটিতে হামলা চালানো হয়েছে। এরমধ্যে আইএসের একটি কম্যান্ড সেন্টার ও একটি প্রশিক্ষণ শিবিরও রয়েছে। এতে দায়েশের নিয়োগকেন্দ্র ও অস্ত্রভাণ্ডার ধ্বংস হয়েছে।

ফ্রান্সের প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো জানিয়েছে, জর্দান ও সংযুক্ত আরব আমিরাত থেকে ফরাসি যুদ্ধবিমানগুলো আকাশে ওড়েছে এবং মার্কিন বাহিনীর সঙ্গে সমন্বয় রেখে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এর আগে প্যারিসে হামলার জন্য আইএসকে দায়ী করে এর জবাব দেবার অঙ্গীকার জানিয়েছিলেন দেশটির প্রেসিডেন্ট ফ্রাসোয়া ওল্যাঁদ।

এদিকে প্যারিসে গুলিবর্ষণ ও বোমা হামলার জন্য যে ব্যক্তিটিকে ঘিরে ব্যাপক তল্লাশি অভিযান চালানো হচ্ছিল তাকে সীমান্তে জিজ্ঞাসাবাদ করার পর ছেড়ে দেয়া হয়েছে বলে অভিযোগ ওঠেছে। বেলজিয়াম সীমান্তে জিজ্ঞাসাবাদ ও কাগজপত্র পরীক্ষা করার পর ২৬ বছর বয়সী সালাহ আবদেস সালামকে ছেড়ে দিয়েছে পুলিশ।

প্যারিসে হামলাকারীদের মধ্যে এক পরিবারের তিন ভাই জড়িত বলে সন্দেহ করছে পুলিশ। পালিয়ে যাওয়া সালাহ আবদেস সালাম তাদের একজন।

হামলায় নিহত ব্যক্তিদের স্মরণে রাষ্ট্রীয় শোক পালন করছে দেশটি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print