সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » প্রধান খবর » প্যারিসে এক হামলাকারী চিহ্নিত

প্যারিসে এক হামলাকারী চিহ্নিত

pariceBGফ্রান্সের রাজধানী প্যারিসে ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনায় জড়িত একজনকে চিহ্নিত করা হয়েছে। দেশটির সরকারি কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন ।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ওই হামলাকারীর নাম ওমর ইসমাইল মোস্তফাই। ২৯ বছরের এই তরুণ প্যারিসের ২৫ কিলোমিটার দক্ষিণে অবস্থিত কুরকুরুন্নেস শহর থেকে এসেছেন।

প্যারিসের পাবলিক প্রসিকিউটর ফ্রাঁসোয়া মলাঁ জানিয়েছেন, মোস্তফাইয়ের বিরুদ্ধে এর আগে কোনো অপরাধের রেকর্ড নেই। তিনি কখনো জেল খাটেননি। তবে তার সঙ্গে সন্ত্রাসীদের সংশ্লিষ্টতার তথ্য ছিল পুলিশের কাছে।

ফ্রাঁসোয়া মলাঁ বলেন, ‘তারা কোথা থেকে, কীভাবে এসেছে, তাদের কারা অর্থ দিয়েছে- তা আমরা খুঁজে বের করব।’

এএফপি জানিয়েছে, বাতাক্লঁ কনসার্ট হল থেকে মোস্তফাইয়ের হাতের আঙুল খুঁজে পাওয়া গেছে। এটার ছাপ পুলিশের কাছে থাকা আঙুলের ছাপের সঙ্গে মিলে গেছে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য মোস্তফাইয়ের বাবা ও ভাইকে আটক করেছে। মোস্তফাইয়ের বড় ভাই ফ্রান্সের একটি পুলিশ স্টেশনে স্বেচ্ছাসেবকের কাজ করেন। ভাইয়ের সঙ্গে তার সাত বছর ধরে যোগাযোগ নেই বলে জানিয়েছেন তিনি।

এদিকে প্যারিসে সিরিজ হামলার ঘটনায় জড়িত সন্দেহে বেলজিয়ামে তিনজনকে আটক করা হয়েছে। তবে তাদের ব্যাপারে এখনো বিস্তারিত কোনো তথ্য জানা যায়নি।

প্রসঙ্গত, শুক্রবার রাতে প্যারিসসহ ছয়টি এলাকায় আত্মঘাতী হামলা ও বন্দুকধারীদের গুলিতে ১২৯ জন নিহত হয়। এ ঘটনায় শনিবার দায় স্বীকার করেছে চরমপন্থি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print