সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » ১৩ মামলায় নূর হোসেনকে আদালতে হাজির করা হবে

১৩ মামলায় নূর হোসেনকে আদালতে হাজির করা হবে

Nur hosainআলোচিত সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে ১৩টি মামলায় নারায়ণগঞ্জ আদালতে হাজির করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার ড. খন্দকার মহিদউদ্দিন।

জুমা’র নামাজের পর তাকে আদালতে হাজির করানো হবে।

১৩টির মধ্যে ১১টি মামলা সিদ্ধিরগঞ্জ থানায় ও ২টি ফতুল্লা মডেল থানায়। ১০টি জিআর মামলা, ২টি সিআর মামলা ও একটি কনভিকশন হয়েছে।

ওই ১৩টি মামলাতেই নূর হোসেনের বিরুদ্ধে আদালতে গ্রেফতারি পরোয়ানা রয়েছে। এসব মামলায় নূর হোসেনকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হবে।

দুপুরের পর তাকে নারায়ণগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহীদুল ইসলামের আদালতে হাজির করা হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলার সরকারি কৌসুলি এসএম ওয়াজেদ আলী খোকন।

নূর হোসেনকে রিমান্ড চাওয়া হবে কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, যেহেতু নূর হোসেনের বিরুদ্ধে ১৩টি মামলাতেই আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু হয়েছে সেহেতু তাকে রিমান্ড চাওয়ার সুযোগ নেই।

পুলিশ সুপার আরো জানান, আলোচিত ৭ খুনের দু’টি মামলায় গ্রেফতার হওয়া ২১ আসামিই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। ১৪ জন সাক্ষী স্বীকারোক্তি দিয়েছেন।

৭ খুনের মামলার তদন্ত প্রতিবেদনটি একটি ওয়েল কমপাইলড তদন্ত প্রতিবেদন বলে উল্লেখ করেন এসপি।

এর মধ্যে একজন বাদী সন্তোষ প্রকাশ করেছেন। তার দায়েরকরা মামলাটি বর্তমানে বিচারিক আদালতে রয়েছে। অপর একজন বাদী আদালতে নারাজী দিয়েছেন। কিন্তু সেটা জুডিশিয়াল কোর্টে খারিজের পর সেশন কোর্টেও খারিজ করা হয়েছে। এটা ইনডিকেট করে ৭ খুনের তদন্ত সম্পূন্ন রূপে নিরপেক্ষ ও নির্ভুল।

যদি কেউ বলেও থাকে সেটাও সঠিক নয়। এছাড়া এতগুলো ১৬৪ একটির সঙ্গে অপরটি গাথা। তদন্ত একটি কোয়ালিটি সম্পন্ন। এটা কেউ ভুল বলতে পারেনি।

সকালে নূর হোসেনকে র‍্যাব-১ কার্যালয় থেকে নারায়ণগঞ্জে নেওয়া হয়।

এর আগে সকাল ৭টা ২০মিনিটে রাজধানীর উত্তরায় র‍্যাব-১ কার্যালয় থেকে তাকে নারায়ণগঞ্জ পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এর এক ঘণ্টা পর সকাল ৮টা ২০মিনিটে নূর হোসেনকে নিয়ে নারায়ণগঞ্জ পুলিশ লাইনে পৌঁছায় গাড়িবহরটি।

এর আগে বৃহস্পতিবার রাতে নূর হোসেনকে বেনাপোল সীমান্ত থেকে র‌্যাবের কাছে নূর হোসেনকে হস্তান্তর করে ভারতের পুলিশ বাহিনীর সদস্যরা। রাতেই তাকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে র‌্যাব’র একটি দল। সকাল ৬টা ৫০ মিনিটে তাকে র‌্যাব-১ কার্যালয়ে পৌঁছে দলটি।

র‍্যাব-১ এ আনার পর সংস্থাটির পরিচালক (আইন ও গণমাধ্যম) মুফতি মাহমুদ খান সকাল ৭টা ৫ মিনিটে সেখানে সাংবাদিকদের বলেন, আমরা কঠোর নিরাপত্তায় নূর হোসেনকে ঢাকায় এনে দ্রুত মেডিকেল চেকআপ করানো হয়। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা মামুন অর রশীদের কাছে হস্তান্তর করা হয়।

সূত্র: বাংলানিউজটোয়েন্টিফোর.কম


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print