শুক্রবার , ২০ এপ্রিল ২০১৮
মূলপাতা » কলেজ » বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ বন্ধ ঘোষণা

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ বন্ধ ঘোষণা

bangladesh governmentবেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ বন্ধ ঘোষণা করেছে শিক্ষামন্ত্রণালয়। বুধবার বিকালে জারিকৃত এক পরিপত্রে এ ঘোষণা দিয়েছে শিক্ষামন্ত্রণালয়। পরবর্তি নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। তবে গত ২২ অক্টোবরের আগে যারা নিয়োগ প্রক্রিয়া শুরু করেছেন তারা নিয়োগ দিতে পারবেন।

শিক্ষামন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমদ সাক্ষরিত পরিপত্রে বলা হয়েছে, সরকার এস আর ও নং-৩০৯ আইন/২০১৫, ২১ অক্টোবর ২০১৫ এর মাধ্যমে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ আইন ২০০৫ ( ২০০৫ সালের ১নং আইন) এর ২১ নম্বরর ধারার প্রদত্ত ক্ষমতা বলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন বিধিমালা ২০০৬ অধিকতর সংশোধন করেছে।

এর ফলে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ কার্যক্রমে কিছু পদ্ধতিগত পরিবর্তন প্রয়োজন। পরিবর্তিত পদ্ধতি বিষয়ে শিক্ষামন্ত্রণালয় হতে শীঘ্রই একটি পরিপত্র জারি করা হবে। পরিপত্র জারির আগ পর্যন্ত অন্তর্বর্তীকালীন সময়ে বেসরকারি শিক্ষক নিয়োগে যাতে সংশোধিত বিধির ব্যত্যয় না ঘটে সে জন্য সরকার নিন্মরূপ সিদ্ধান্ত নিয়েছে।

সিদ্ধান্তগুলো হলো- পরবর্তী নির্দেশনা জরি না হওয়া পর্যন্ত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদে নিয়োগ কার্যক্রম বন্ধ থাকবে। এ নির্দেশনাটি বেসরকারি শিক্ষক নিবন্ধক পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা, ২০০৬ এর অধিকতর সংশোধনীর গেজেট প্রজ্ঞাপন জারির তারিখ অর্থাৎ ২২ অক্টোবর ২০১৫ তারিখ হতে কার্যকর হবে। কোন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান যদি ২২ অক্টোবর ২০১৫ তারিখ বা তৎপরবর্তী সময়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে কোন পদে নিয়োগ প্রদান করে তাহলে তা অবৈধ নিয়োগ বলে বিবেচিত হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print