মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » জেলহত্যায় জিয়া ও মোস্তাক জড়িত : স্বাস্থ্যমন্ত্রী

জেলহত্যায় জিয়া ও মোস্তাক জড়িত : স্বাস্থ্যমন্ত্রী

নাসিমজেলহত্যার সঙ্গে খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম। মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে জাতীয় চার নেতার ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ ও পরে মিলাদ মাহফিল শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

তিনি বলেন, জিয়া, এরশাদ ও খালেদা একাধিকবার ক্ষমতায় আসলেও কেউই বিচার করেননি। আইনের শাসনের কথা বলে সবাই পক্ষান্তরে খুনিদের লালন-পালন করেছে। আশ্রয়-প্রশ্রয় দিয়েছে। শেখ হাসিনা বিদেশ থেকে ফিরে দলের হাল ধরেন এবং ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার বিচার করেন। আমি প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, যারা খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে তাদের মুখে গণতন্ত্রের কথা, মানবতার কথা মানায় না। জাতীয় চার নেতা জীবন দিয়ে প্রমাণ করেছে তারা সবাই বঙ্গবন্ধুর জীবনে ও মরণেও সঙ্গী ছিলেন।

শেখ হাসিনার জন্যই আমরা পিতৃ হত্যার বিচার পেয়েছি। আমরা রাজনৈতিক কর্মী হলেও আমি ও সৈয়দ আশরাফসহ সবাই সন্তান হিসেবে এসেছি বলেও জানান তিনি।

নাসিম বলেন, আজ খালেদা জিয়া লন্ডনে থেকে গণতন্ত্রের কথা বলেন। মানবতার কথা বলেন। অথচ তিনি ও তার স্বামী জেলহত্যার বিচার করেননি। শেখ হাসিনা ক্ষমতায় এসে রাষ্ট্রপক্ষ থেকে আপিল করে বিচার প্রক্রিয়া নিষ্পত্তি করেছেন। যারা পালিয়েছেন তাদেরও ফিরিয়ে এনে বিচার করা হবে।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, হাজী সেলিম, জাতীয় চারনেতার আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print