শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » মঙ্গলবার আধাবেলা হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ

মঙ্গলবার আধাবেলা হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ

ইমরান এইচ সরকারমঙ্গলবার (৩ নভেম্বর) সারাদেশে অর্ধদিবস হরতাল ডেকেছে গণজাগরণ মঞ্চ। জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সাল আরেফিন দীপনকে হত্যা; কবি তারেক রহিম, শুদ্ধস্বর প্রকাশনীর স্বত্বাধিকারী আহমেদুর রশীদ টুটুল ও লেখক-গবেষক রণদীপম বসুকে হত্যা চেষ্টার প্রতিবাদে এবং তাদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ কর্মসূচি ডাকা হয়েছে।

রোববার (১ নভেম্বর) বিকেলে রাজধানীর শাহবাগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ কর্মসূচি ঘোষণা করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। তিনি একইসঙ্গে সোমবার (২ নভেম্বর) শোক দিবস পালনেরও ঘোষণা দেন।

ডা. ইমরান বলেন, প্রকাশক ও মুক্তিচিন্তার লেখকদের ওপর হামলার প্রতিবাদে এবং এতে জড়িতদের শাস্তি দাবিতে মঙ্গলবার সারাদেশে অর্ধদিবস হরতাল পালন করবে গণজাগরণ মঞ্চ। তবে, প্রশাসন যদি হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে পারে, সেক্ষেত্রে আমাদের কর্মসূচি পুনর্বিবেচনা করবো।

তিনি ঘোষণা দেন, সোমবার (২ নভেম্বর) শোক দিবসও পালন করবে গণজাগরণ মঞ্চ। এদিন সকালে শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানে কালো ব্যাজ ধারণ করা হবে। সন্ধ্যায় পরের দিনের হরতালের সমর্থনে মশাল মিছিল করবেন মঞ্চের কর্মীরা।

বিকেল সাড়ে ৩টায় শুরু হওয়া সমাবেশে সভাপতিত্ব করেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র। এতে সংহতি জানিয়ে অংশ নেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, ভাস্কর রাসা, অর্থনীতিবিদ আবুল বারকাত, শিক্ষাবিদ এ এন রাশেদ‍া, নারী নেত্রী রোকেয়া কবীর, খুশি কবীর, ছাত্র ইউনিয়নের সভাপতি লাকি আক্তার প্রমুখ। কর্মসূচিতে সংহতি জানায় বাসদ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন প্রভৃতি সংগঠনও।

সমাবেশের পর বিক্ষোভ মিছিল বের করা হয়। জাতীয় জাদুঘরের সামনে থেকে শুরু হওয়া এ মিছিল হোটেল রূপসী বাংলা, বাংলা মোটর মোড় প্রদক্ষিণ করে ফের জাদুঘরের সামনে এসে শেষ হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print