সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বরিশালে গেইলের সঙ্গে থাকবেন যে বিদেশিরা

বরিশালে গেইলের সঙ্গে থাকবেন যে বিদেশিরা

barisalবাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ক্ষণ-গণনা শুরু হয়েছে। আগামী বৃহস্পতিবার প্লেয়ার্স বাই চয়েস অর্থাৎ লটারির পর্ব অনুষ্ঠিত হওয়ার কথা। তবে তার আগে দল গোছানোর কাজটা বেশ ভালোভাবেই সেরে রাখল বরিশাল বুলস। এরই মধ্যে নিজেদের তাবুতে চার বিদেশি ক্রিকেটার ও গ্রাহাম ফোর্ডের মতো কোচকে নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি।

মঙ্গলবার গুলশানের এক হোটেলে সংবাদ সম্মেলন করে দলের লোগো ও থিম সং উন্মোচন করেছেন দলটির মালিকানা প্রতিষ্ঠান অ্যাক্সিওম। এ অনুষ্ঠানের মাধ্যমে বরিশাল বুলসের প্রধান কোচ হিসেবে শ্রীলংকার সাবেক ও কাউন্টি ক্রিকেট দল সারের বর্তমান কোচ গ্রাহাম ফোর্ডের নাম ঘোষণা করেছেন স্বত্বাধিকারী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান বিন ফারুক।

মঙ্গলবার জানা হয়ে গেলো কোন কোন বিদেশি তারকা ক্রিকেটার এবার বরিশালের জার্সি গায়ে মাঠে নামবেন। যদিও আগে থেকেই জানা হয়ে গিয়েছিল যে, বরিশাল বুলসে খেলতে আসছেন ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ক্রিস গেইলের সঙ্গে বরিশাল বুলসের চুক্তির খুঁটিনাটি বিষয় জানা গেছে।

তার সঙ্গে ম্যাচ প্রতি ২৮ লাখ টাকায় চুক্তি করেছে দলটি। বিপিএলের তৃতীয় আসরে মাত্র পাঁচটি ম্যাচ খেলবেন গেইল। আরো জানিয়ে রাখা ভাল, এই নিয়ে তৃতীয়বার বিপিএল খেলতে যাচ্ছেন ক্রিস গেইল। প্রথম আসরে খেলেছিলেন বরিশাল বার্নাসের হয়ে। দ্বিতীয় আসরে গেইলের দল ছিল ঢাকা গ্লাডিয়েটর্স।

এছাড়াও বরিশাল বুলসের হয়ে আরও দুই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার থাকবেন বলে জানিয়ে দিলেন দলের মালিক রিজওয়ান বিন ফারুক। আর সেই দুই ওয়েস্ট ইন্ডিয়ান ক্রিকেটার হলেন কেভিন কুপার ও এভিন লুইস। কেভিন কুপার এর আগে বিপিএলের প্রথম আসরে চিটাগাং কিংসের হয়ে খেলেছেন। আর এভিন লুইস প্রথবারের মতো বিপিএল আসর মাতাতে বাংলাদেশে আসবেন।

এছাড়া বরিশাল বুলসে আরও দেখা যাবে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেলরকে। টেলর বর্তমানে জিম্বাবুয়ে ছেড়ে নটিংহ্যাম্পশায়ারের হয়ে ইংলিশ কাউন্টি ক্রিকেট খেলতে ব্যস্ত আছেন। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে আগে বিপিএলে চিটাগাং কিংসের হয়ে খেলতে দেখা যায়। এছাড়া, ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগেও পরিচিত মুখ ২৯ বছর বয়সী এই ক্রিকেটার।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print