বুধবার , ২৫ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » নূর হোসেনকে দেশে ফেরত পাঠানোর নির্দেশ

নূর হোসেনকে দেশে ফেরত পাঠানোর নির্দেশ

নূর হোসেনেঅবশেষে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার আসামি নূর হোসেনকে বাংলাদেশে ফেরত পাঠানোর নির্দেশ দিয়েছে ভারতের একটি আদালত। ভারতে নূর হোসেনের বিরুদ্ধে দায়ের করা মামলাও প্রত্যাহার করা হয়েছে। এবার নূর হোসেনকে দ্রুততম সময়ে দেশে ফিরিয়ে আনা যাবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

আজ শুক্রবার দুপুরে ভারতের পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বারাসাতের মুখ্য বিচারিক হাকিম সন্দ্বীপ চক্রবর্তীর আদালত নূর হোসেনকে বাংলাদেশে ফের পাঠানোর নির্দেশ দেয়।

 

এর আগে বারাসাত আদালতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে নূর হোসেনের বিরুদ্ধে মামলা তুলে নেয়ার আবেদন জানানো হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে নূর হোসেন শুনানির আবেদন করেন। ৩ অক্টোবর শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ওই দিন মুখ্য বিচারিক হাকিম অনুপস্থিত থাকায় পিছিয়ে যায় নূর হোসেনের শুনানি। পরবর্তী দিন ধার্য হয় আজ শুক্রবার।

 

নূর হোসেনকে দেশে ফেরানোর প্রক্রিয়া অনেক আগেই শুরু হলেও ভারতে তার বিরুদ্ধে মামলা থাকায় তা সম্ভব হচ্ছিল না। সবশেষ সম্প্রতি ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় নূর হোসেনের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহার করে তাঁকে নিজ দেশে ফেরত পাঠানোর নির্দেশ দেয়। এবার আদালতের নির্দেশনা পাওয়ার পর এখন নূর হোসেনকে দেশে ফিরিয়ে আনা অনেকটা নিশ্চিত হলো।

নারায়ণগঞ্জের কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে ২০১৪ সালের ২৭ এপ্রিল অপহরণ করে হত্যা করা হয়। এ ঘটনায় করা দুটি মামলার প্রধান আসামি কাউন্সিলর নূর হোসেন ঘটনার পরপরই ভারতে পালিয়ে যান। এরপর কলকাতা শহরের অদূরে বাগুইহাটি নামের একটি আবাসনে আশ্রয় নেন। সেখান থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করে। অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print