সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » সাম্প্রতিক খবর » যানজট কমাতে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড স্থানান্তর

যানজট কমাতে তেজগাঁও ট্রাকস্ট্যান্ড স্থানান্তর

2015_10_15_10_55_45_xDSi4QZu1tYp7Tfh0bo5hMX59HrzS7_800xautoরাজধানীর যানজট নিরসনের লক্ষ্যে তেজগাঁও শিল্প এলাকার ট্রাকস্ট্যান্ড পর্যায়ক্রমে অন্যত্র স্থানান্তর করা হবে। কোনো অবস্থাতেই ট্রাক-কাভার্ড ভ্যান তেজগাঁও অঞ্চলের রাস্তার ওপর রাখা যাবে না। প্রথম পর্যায়ে ট্রাকস্ট্যান্ডে রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সেখানে ট্রাক-কাভার্ড ভ্যান সারিবদ্ধভাবে রাখতে হবে।

বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে তেজগাঁওস্থ ট্রাকস্ট্যান্ড অন্যত্র স্থানান্তর বিষয়ে এক আলোচনা সভায় এসব সিদ্ধান্তের কথা জানানো হয়।

নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বৈঠকে সভাপতিত্ব করেন। সভায় জানানো হয়, ট্রাকস্ট্যান্ড এর ভিতরের বর্তমান অবস্থা সরেজমিনের পরিদর্শনের লক্ষ্যে আগামী ২৭ অক্টোবর বিকেলে এলজিআরডি, সড়ক পরিবহন, নৌপরিবহন, রেলপথ ও স্বরাষ্ট্রমন্ত্রী এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র সেখানে যাবেন।

সভা থেকে আরও জানানো হয় যে, ট্রাকস্ট্যান্ডের ভিতরের কোন জায়গা যেন গ্যারেজ হিসেবে ব্যবহার করা না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা নিবে। রাজধানীর চারপাশে বিভিন্ন স্থানে বহুতল ট্রাক স্ট্যান্ড গড়ে তোলা হবে। এ লক্ষ্যে জায়গার প্রাপ্যতার বিষয়ে ঢাকা জেলা প্রশাসককে দায়িত্ব দেয়া হয়েছে।

বৈঠকে অন্যান্যের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, রেলপথমন্ত্রী মো. মুজিবুল হক, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, রেলপথ মন্ত্রণালয়ের  ভারপ্রাপ্ত সচিব ফিরোজ সালাহউদ্দিন, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, রেলওয়ের মহাপরিচালক মো. আমজাদ হোসেন, রাজউক-এর প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলাম, ঢাকা জেলা প্রশাসক মো. তোফাজ্জেল হোসেন মিয়া, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. রুস্তম আলী খান, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মোতালেব উপস্থিত ছিলেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print