শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » চূড়ান্ত রায়ের বিরুদ্ধে মুজাহিদের রিভিউ আবেদন

চূড়ান্ত রায়ের বিরুদ্ধে মুজাহিদের রিভিউ আবেদন

আলী আহসানমানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদ আপিলের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার (রিভিউ) জন্য আবেদন করেছেন।

 

আজ বুধবার সকাল ১০টায় রিভিউ আবেদন করেন তার আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির। এর আগে গতকাল মঙ্গলবার মুজাহিদের সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেন তার পাঁচ আইনজীবী।

 

সাক্ষাৎ শেষে জেলগেটে সাংবাদিকদের অ্যাডভোকেট শিশির মনির জানান, রিভিউ আবেদন চূড়ান্ত করার জন্য সাক্ষাৎ করেছি। বুধবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় রিভিউ আবেদন দাখিল করা হবে।

 

দুটি মূল পয়েন্টে রিভিউ চাইবেন জানিয়ে শিশির মনির বলেন, প্রথমটি হচ্ছে, তদন্ত কর্মকর্তা বলেছেন, একাত্তরে আলবদর, আলশামস ও শান্তি কমিটির কোনো তালিকায় তার (মুজাহিদ) নাম খুঁজে পাওয়া যায়নি। তাহলে তিনি আলবদর কমান্ডার হলেন কী করে? দ্বিতীয়টি হচ্ছে, একাত্তরের ২৩ বছরের একজন ছাত্র ও বেসামরিক ব্যক্তি কিভাবে সামরিক ও আধা সামরিক বাহিনীর প্রধান হন?

 

এর আগে গত ৩ অক্টোবর সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদের সঙ্গে দেখা করে রিভিউ আবেদনের বিষয়ে দিক-নির্দেশনা নিয়ে আসেন তার আইনজীবীরা।

 

গত ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের ফাঁসির রায়ের বিরুদ্ধে করা আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে। নিয়ম অনুযায়ী রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে আসামি পক্ষকে রিভিউ পিটিশন দায়ের করতে হবে।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print