বুধবার , ২০ জুন ২০১৮
মূলপাতা » পরীক্ষার ফলাফল » প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ: উত্তীর্ণ ৯৭২৭

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ: উত্তীর্ণ ৯৭২৭

প্রাথমিক বিদ্যালয়সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৪ এর ২২ জেলার লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

 

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

 

প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক নিয়োগে দুই দফায় লিখিত পরীক্ষা হয়। প্রথম পর্যায়ে পাঁচটি ও দ্বিতীয় দফায় ১৭টি জেলায় পরীক্ষা হয়। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা ৯ হাজার ৭২৭ জন। পরীক্ষায় অংশ নিয়েছিলেন ১ লাখ ৪৪ হাজার ১১২ জন।

 

যেসব জেলার ফল প্রকাশ করা হয়েছে সেগুলো হলো- নড়াইল, মেহেরপুর, মুন্সীগঞ্জ, শরীয়তপুর, ফেনী, জয়পুরহাট, চুয়াডাঙ্গা, মাগুরা, বাগেরহাট, শেরপুর, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর, লক্ষ্মীপুর, কক্সবাজার, পিরোজপুর, ঝালকাঠী, বরগুনা, ভোলা ও পঞ্চগড়।

 

বিজ্ঞপ্তিতে জানানো হয়, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা গ্রহণের লক্ষ্যে তাদের রোল নম্বরের তালিকা ইতিমধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে পাঠানো হয়েছে। এসব প্রার্থীর জেলাওয়ারি রোল নম্বরের তালিকা সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ডে প্রদর্শিত হবে।

 

এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) লিখিত পরীক্ষায় নির্বাচিত প্রার্থীদের জেলাওয়ারি রোল নম্বর পাওয়া যাবে।

 

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনে আবেদনে আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্ব সনদ এবং শিক্ষাগত যোগ্যতার সনদসহ প্রযোজ্য ক্ষেত্রে মুক্তিযোদ্ধা সনদ, মুক্তিযোদ্ধার সঙ্গে সম্পর্ক সনদ, এতিম সংক্রান্ত সনদ, প্রতিবন্ধী সংক্রান্ত সনদ, পোষ্য সনদ, আনসার ও গ্রাম প্রতিরক্ষা সনদ, উপজাতি সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার দ্বারা সত্যায়িত করে আগামী ২২ অক্টোবরের মধ্যে (অফিস চলাকালীন) স্ব স্ব জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

 

এ ছাড়া মৌখিক পরীক্ষার সময় বোর্ডে প্রদর্শনের জন্য জমাদানকৃত সনদপত্র, প্রাপ্তি স্বীকারপত্র ও অন্যান্য কাগজপত্রের মূল কপি প্রার্থীকে সঙ্গে আনার জন্য বলা হয়েছে। পরবর্তীতে মৌখিক পরীক্ষার স্থান, তারিখ ও সময় যথাসময়ে প্রার্থীকে জানানো হবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print