মঙ্গলবার , ১৯ জুন ২০১৮
মূলপাতা » প্রধান খবর » বডি স্প্রে ব্যবহার করছেন? জেনে নিন ইসলাম কি বলে…

বডি স্প্রে ব্যবহার করছেন? জেনে নিন ইসলাম কি বলে…

বডি স্প্রেশরীরে সুগন্ধি আবেশের ছোঁয়া পেতে আমরা নানা ধরনের বডি স্প্রে ব্যবহার করে থাকি। গরম বাড়লেই আমরা সাধারণত বডি স্প্রের ব্যবহার বেশি করি। আবার আমরা অনেকেই মনে করেন এ ধরনের প্রসাধনী ব্যক্তিত্বকে বেশ আকর্ষণীয় করে তোলে। তাই সারা বছরই তারা বডি স্প্রে ব্যবহার করে থাকেন।

আধুনিক যুগে আতর ব্যবহার না করে অনেকেই পারফিউম বা বডি স্প্রে ব্যবহার করে। তরুণদের মাঝে এই প্রবণতাটা অনেক বেশি। তবে প্রশ্ন হলো এই বডি স্প্রে ব্যবহার করে নামাজ সহীহ হবে কিনা।

আসলে আল-কোরআন কিংবা হাদীসের কোথাও বডি স্প্রের কথা উল্লেখ নেই। তবে বলা আছে নাপাক অবস্থায় নামাজ হবে না। অর্থ্যাৎ পাক-পবিত্র হয়ে নামাজ আদায় করতে বলার নির্দেষনা আছে।

আসলে বর্তমান বাজারগুলোতে যেসব পারফিউম বা বডি স্প্রে পাওয়া যায় এগুলোর অধিকাংশটির মধ্যেই রয়েছে অ্যালকোহল। তবে অ্যালকোহলমুক্ত পারফিউমও পাওয়া যায়। তাই পারফিউম বা স্প্রে ব্যবহার করতে চাইলে এ্যালকোহলমুক্তগুলোই কিনতে হবে। কারণ এ্যালকোহলযুক্ত স্প্রে ব্যবহার করা অনুত্তম। কারণ মুসলমানদের মদ খাওয়া হারাম। আর মদে যেহেতু অ্যালকোহলের পরিমাণ বেশি থাকে। তাই অ্যালকোহলযু্ক্ত স্প্রে ব্যবহার করে নামাজ আদায় না করায় উত্তম।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print