শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » চূড়ান্ত হলো বিপিএলের ছয় অধিনায়ক

চূড়ান্ত হলো বিপিএলের ছয় অধিনায়ক

bplবাজছে দামামা বাংলাদেশ প্রিমিয়ার লিগ তৃতীয় আসরের। ছয় ফ্রাঞ্চাইজি ঠিক করে চলছে খেলোয়াড় বিকি-কিনির আসর। আনুষ্ঠানিকতা এখনও শুরু হয়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগেই ঘোষণা দিয়ে রেখেছিল, আনুষ্ঠানিকভাবে ৩১ অক্টোবর অনুষ্ঠিত হবে খেলোয়াড় বিকি-কিনি। অথ্যাৎ, প্লেয়ার বাই চয়েস নিলাম।

তবে তার আগে ছয়টি ফ্রাঞ্চাইজির জন্য দেশসেরা ৬জন ক্রিকেটারকে নির্ধারণ করে ফেলা হয়েছে। আনুষ্ঠানিকভাবে ওই ছয় ক্রিকেটারের নাম ঘোষণা করেনি বিসিবি। তবে তালিকাটা প্রকাশ করে দিয়েছে। ওই ছয় ক্রিকেটার হলেন, মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ এবং নাসির হোসেন।

তবে এখনও নির্ধারিত হয়নি কোন আইকন যাচ্ছেন কোন ফ্রাঞ্চাইজিতে। যদিও আনুষ্ঠানিকভাবে নির্ধারণ করার আগে আইকনদের অন্তত তিনজনকে নিয়ে বেশ রশি টানাটানি শুরু হয়ে গেছে ইতিমধ্যে। বলার অপেক্ষা রাখে না যে এই তিনজন হলেন সাকিব আল হাসান, মাশরাফি বিন মর্তুজা এবং মুশফিকুর রহিম।

আগে থেকেই শোনা যাচ্ছিল মাশরাফিকে চায় পুরনো ফ্রাঞ্চাইজি, নতুন নামে আসা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে শোনা কথাই সম্ভবত সত্যি হতে যাচ্ছে। আইসিসি এবং বিসিবির সাবেক প্রেসিডেন্ট আহম মোস্তফা কামালের মেয়ে নাফিজা কামালের মালিকানাধীন কুমিলা ভিক্টোরিয়ান্সেই নাম লেখাতে যাচ্ছেন মাশরাফি।’

তবে আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে নিজেদের আইকন বানাতে চায় ঢাকা ডিনামাইটস। এ জন্য বেশ আঁট-ঘাঁট বেধেই মাঠে নেমেছে ঢাকার ফ্রাঞ্চাইজিটি। যদি কোনভাবে তারা শেষ পর্যন্ত ব্যর্থ হয় সাকিবকে নিতে, তাহলে মুশফিকুর রহিম হচ্ছেন শেষ ভরসা। এই দু’জনের যে কোন একজনকে চায় ঢাকা। সুতরাং, ঢাকার লড়াইটা জমে ওঠার সম্ভাবনা রয়েছে সিলেটের সঙ্গে।

বাকি তিন ক্রিকেটার তামিম ইকবাল, নাসির হোসেন ও মাহমুদুল্লাহ রিয়াদের দল প্রায় চুড়ান্তই হয়ে গেছে। তামিম আইকন হবেন নিজের এলাকা চট্টগ্রাম ফ্রাঞ্চাইজির। নাসির আইকন থাকনে রংপুর ফ্রাঞ্চাইজির। আর মাহমুদুল্লাহ রিয়াদকে দেখা যেতে পারে বরিশালের জার্সিতে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print