মঙ্গলবার , ১৪ আগস্ট ২০১৮
মূলপাতা » টেনিস » কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী সোহেল হাজারী

কাদের সিদ্দিকীর প্রতিদ্বন্দ্বী সোহেল হাজারী

কাদের সিদ্দিকীটাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেন কালিহাতী উপজেলার প্রাক্তন চেয়ারম্যান হাসান ইমাম খান সোহেল হাজারী।

 

সোহেল হাজারী বর্তমানে আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক। এর আগে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

 

বৃহস্পতিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে সংসদীয় বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়।

 

সভায় সভাপতিত্ব করেন সংসদীয় বোর্ডের সভাপতি ও দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। বোর্ডের সভায় উপস্থিত একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

 

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় গণভবনে টাঙ্গাইল-৪ উপনির্বাচন নিয়ে সংসদীয় বোর্ডের সভা প্রার্থী মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। পরে বোর্ডের পক্ষে আজ বৃহস্পতিবার প্রার্থী চূড়ান্ত করা হবে বলে জানানো হয়।

 

এ আসনের নির্বাচনে ইতোমধ্যে লড়ার ঘোষণা দিয়েছেন লতিফ সিদ্দিকীর ভাই কৃষক-শ্রমিক-জনতা লীগের চেয়ারম্যান বঙ্গবীর কাদের সিদ্দিকী। তিনি নির্বাচনে অংশ নেয়ায় আওয়ামী লীগ প্রার্থীর সঙ্গে জোর লড়াই হবে তার।

দলীয় সূত্র জানায়, প্রায় দুই ঘণ্টাব্যাপী সভায় আগ্রহী প্রার্থীদের সবাইকে ডেকে নিয়ে সাক্ষাৎকার গ্রহণ করা হয়। পাশাপাশি আগ্রহী সব প্রার্থীদেরও বক্তব্য পেশ করার সুযোগ দেওয়া হয়। এমনকি প্রার্থীদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

 

গত বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি করা হয়।

 

এ উপনির্বাচনে আওয়ামী লীগের আগ্রহী প্রার্থীদের মধ্যে ছিলেন আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ও জনতা ব্যাংকের পরিচালক আবু নাসের, কালিহাতী উপজেলা চেয়ারম্যান মাজহারুল ইসলাম তালুকদার, কালিহাতি পৌর মেয়র ও উপজেলা সাধারণ সম্পাদক আনসার আলী, আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক জাফরুল শাহরিয়ার জুয়েল প্রমুখ।
গত ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল-৪ শূন্য আসনে ১০ নভেম্বর ভোটের দিন নির্ধারণ করে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। আওয়ামী লীগ থেকে বহিষ্কারের পর আবদুল লতিফ সিদ্দিকী সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করায় এ আসনটি শূন্য ঘোষণা করা হয়।
কালিহাতী উপজেলার ১৩ ইউনিয়ন, কালিহাতী পৌরসভা এবং এলেঙ্গা পৌরসভা নিয়ে টাঙ্গাইল-৪ আসন। এ আসনের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ৮৪৭ জন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print