সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » জ্ঞান-বিজ্ঞান » এন্ড্রয়েড স্লো+ল্যাগি+চার্জ সমস্যা দূর করুন সহজেই

এন্ড্রয়েড স্লো+ল্যাগি+চার্জ সমস্যা দূর করুন সহজেই

Android-virus2আমদের মাঝে এখন এন্ড্রয়েড ইউজার এর সংখ্যা এখন অনেক অনেক বেশী। প্রয়োজনের সব ধরনের সফটওয়্যার সহযে এবং একখানে পাওয়া যায় বলেই হয়তো এর ইউজার এখন অনেক বেশী। কিন্তু এন্ড্রয়েড এর অন্যতম প্রধান সমস্যা হলো যত দিন পার হয় ততই স্লো হয়ে যায় আর চার্জ সমস্যা তো আছেই। সমাধান হিসেবে ফ্যাক্টরী রিসেট বেছে নেন অনেকেই। আবার ফেসবুক বা চটকদার কিছু বিজ্ঞাপন দেখে অনেকেই অনেক এপ্প নামিয়ে নেন, সুফলের আশায়। কিন্তু কিসের লাভ কোথায়, অনেক সময় দেখা যায় অই বড় বড় সফটওয়্যার গুলো উলটো র‍্যাম এর অনেক যায়গা দখল করে নিয়েছে। তাই আজ কিছু সহয সমাধান নিয়ে এসেছি আপনাদের জন্য। অনেকেই জানেন আবার অনেকেই হয়তো জানেন না। সব মিলিয়ে সবার জন্য কিছু টিপস। নিচ থেকে মিলিয়ে নিন কোনটি আপনি জানেন আর কোনটি নতুন আপনার জন্য।

০১. প্রথমেই বলবো শেয়ার ইট এপের কথা। এই এপ্প টি নেই এমন এন্ড্রয়েড সেট অনেক কম পাওয়া যাবে। এটা সমস্যা নয়। সমস্যা হলো এটির জন্য আপনার সেটে ওয়াইফাই হটস্পট চালু হয়। তাই যতো তাড়াতাড়ি সম্ভব কাজ সারুন। এতে আপনার চার্জ বেচে যাবে অনেকটা। অনেক সেট এ অটো বন্ধ হয় হটস্পট আবার অনেক সেটে বন্ধ হয় না। তাই আপনার সেট অনুযায়ী মনে করে ওয়াইফাই হটস্পট বন্ধ করুন আর সাশ্রয় করুন আপনার চার্জ। আর একটা কথা, আপনার ডাটা চালু থাকলে আর ওপেন হটস্পট চালু থাকলে অটো কানেক্ট করে আপনার সীমিত কেনা ডাটা আপনার অজান্তে অন্যরা ব্যবহার করতে পারে। তাই সাবধান।

 

০২. শেয়ার ইট নিয়ে আরো একটি কথা। এতে আপনার সেট এ অটো ওয়াইফাই চালু হবে, মনে করে এটিও বন্ধ করুন আর সুরক্ষিত থাকুন।

 

০৩. অনেকের সেট এ ইন্টারনাল স্টোরেজ কম থাকে। তাই সেটিং থেকে ডিফল্ট ইনস্টল লোকেশন দেখিয়ে দিন এসডি কার্ড। এতে আপনার সেটে যেমন ইন্টারনাল স্টোরেজ কিছু হলেও ফাকা হবে তেমনি সেট ও স্পিডি হবে।

 

০৪. ইন্টারনাল স্টোরেজ কম দেখিয়ে প্ল্র স্টোর থেকে এপ ইনস্টল নিচ্ছে না? সমস্যা নেই। আপনার কাংখিত এপটির নাম লিখে পাশে apk জড়িয়ে দিয়ে সার্চ দেন আর পেয়ে যাবেন আপনার কাংখিত এপ্পটির ডাউনলোড মিরর।নামিয়ে নিন এসডি কার্ডে আর ইনস্টল করুন এসডি কার্ড থেকে। এছাড়া কিছু ট্রাস্টেড সাইট রাখতে পারেন আপনার বুকমার্কে। যেমনঃ apk4fun, apkpure ইত্যাদি আর প্রয়োজনীয় এপ্প স্টোর করুন।

 

০৫. প্লে স্টোর থেকে না নিয়ে পারলে অন্য মিরর থেকে নামিয়ে নিন আপনার কাংখিত এপ্প। কারন কোনো কারনে আপনাকে সেট ফ্যাক্টরী রিসেট দিতে হলে আবার নতুন করে ডাটা খরচ করে সকল এপ্প নামাতে হবে। কিন্তু আপনি এসডি কার্ডে স্টোর করলে আর এই বাড়তি ডাটা খরচ করতে হবে না।

– See more at: http://www.friendsblog.net/mobile-tips/article/14351#sthash.UkiWNeCu.dpuf


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print