সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » বেসরকারি » রাজধানীতেই নারী বেচাকেনার হাট!

রাজধানীতেই নারী বেচাকেনার হাট!

56007জামা কাপড়, পশু-পাখি, মাছ, তরকারিসহ অনেক কিছুর হাট বসে সে সম্পর্কে আমাদের কেইউ অজানা নয়। তবে নারী বেচাকেনার হাটের কথা কথনো কি শুনেছেন? হয়তো শুনেন নি, কিন্তু আপনার এ সম্পর্কে জানা না থাকলেও সত্যি বিক্রি হচ্ছে নারী। এসকল বিষয় নিয়ে দেশের প্রথম সারির একটি টেলিভিশন চ্যানেল অনুসন্ধান প্রতিবেদন প্রকাশ করেছে।
এদিকে অবাক করা এই নারী বিক্রির ঘটনা আর কোথাও নয়- খোদ রাজধানী ঢাকা শহরেই বিক্রি হচ্ছে এই তরুনীরা। অল্প বয়সী এই সকল তরুণীদের বিক্রি করে পরবর্তীতে বাধ্য করা হচ্ছে অনৈতিক কর্মকান্ডে। এই তরুণীদের আবদ্ধ ঘরে বন্দি রেখে অথবা শিকলে বেঁধে রেখে পরপুরুষের লালসার শিকার বানানো হচ্ছে দিনের পর দিন।

অনুসন্ধান প্রতিবেদনে প্রকাশ পেয়েছে নারী বেচাকেনার ভয়ংকর হাটের বাস্তব কাহিনীর কথা। যেখানে ময়মনসিংহের তামান্না নামক এক মেয়েকে খুঁজতে বেরিয়ে এসেছে নারী বিক্রির অনেক অজানা তথ্য সম্পর্কে। নানা কৌশলে বিভিন্ন প্রলোভনে গ্রামের দরিদ্র পরিবারের মেয়েদের ঢাকায় নিয়ে এসে বেঁচে দেয়া হচ্ছে, আর এরপর এদের দিয়ে অন্য পুরুষের সাথে শারীরিক সম্পর্ক করতে বাধ্য করা হচ্ছে।
এছাড়াও প্রতিবেদনটিতে একটি বড় দালাল চক্র এই ঘৃণিত কাজ কিভাবে, কোন পদ্ধতিতে করছে সেটা তুলে ধরা হয়েছে। এবং এই সকল দালাল চক্রের সদস্যরা আটক হলেও রহস্যজনক কারণে পুলিশ সাধারণ ধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করছে আর এতে করে তারা খুব সহজেই ছাড়া পেয়ে যাচ্ছে বলে উল্লেখ করা হয়েছে। আর এই সকল ঘৃণিত অপরাধ মূলক কর্মকান্ডে কিছু অসাধু পুলিশেরও যোগসাজেস আছে বলেও প্রতিবেদনটিতে দেখানো হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print