বৃহস্পতিবার , ১৯ এপ্রিল ২০১৮
মূলপাতা » কলেজ » শাহবাগের অবরোধ তুলে নিয়েছে মেডিকেল ভর্তিচ্ছুরা

শাহবাগের অবরোধ তুলে নিয়েছে মেডিকেল ভর্তিচ্ছুরা

medic_protest_newপ্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পুনরায় মেডিকেলে ভর্তি পরীক্ষার দাবিতে রাজধানীর শাহবাগ থেকে অবরোধ তুলে নিয়েছে ভর্তিচ্ছু আন্দোলনকারী শিক্ষার্থীরা। আজ রবিবার বিকেল সোয়া ৫টার দিকে তারা এ অবরোধ তুলে নেয়। এর আগে পুনঃভর্তিপরীক্ষার দাবিতে দুপুর সাড়ে ১২ টা থেকে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে রাস্তা বন্ধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীদের পক্ষে নটরডেম কলেজের প্রাক্তন শিক্ষার্থী আসিফ বীন তাকী আগামীকাল সোমবারের কর্মসূচী ঘোষণা করেন। তিনি বলেন, ‘আগামীকাল সোমবার সকাল ৯টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচী পালন করা হবে। সেখান থেকে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।’

সারা দেশে সকল মেডিকেল শিক্ষার্থী এবং ইন্টার্ন ডাক্তারদের ১ ঘন্টা ক্লাস বর্জন ও কর্মবিরতির আহ্বানও জানান তাকী। প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি প্রদান প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর প্রধান প্রটৌকল অফিসার আমাদের স্মারকলিপি গ্রহন করেছেন। যেহেতু নির্দিষ্ট সময় ছাড়া প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত সম্ভব নয় তাই আমরা প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে পারিনি। তবে সেই উর্দ্ধতন কর্মকর্তা পরবর্তীতে প্রধানমন্ত্রীর সাথে আমাদের সাক্ষাতের ব্যপারে আশ্বস্ত করেছেন।’

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে মেডিকেল ভর্তি পরীক্ষা ও ফল বাতিলের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ৭ সদস্যের একটি প্রতিনিধি দল দুপুর ২টার দিকে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি দিতে যান।

এর আগে প্রাক্তন নটরডেম কলেজের শিক্ষার্থী আসিফ বিন তাকীর নেতৃত্বে প্রতিনিধি দল পুলিশের গাড়িতে করে প্রধানমন্ত্রীর কার্যালয়ের উদ্দেশ্যে রওনা দেন। প্রতিনিধি দলে রয়েছেন পাঁচজন শিক্ষার্থী ও দুইজন অভিভাবক।

বেলা পৌনে তিনটার দিকে মাইকে ঘোষণা দেওয়া হয়, তাদের প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে পৌঁছেছেন এবং পজিটিভ কোন ঘোষণার আগ পর্যন্ত তারা এখানেই অবস্থান করবেন।

এর আগে আন্দোলনরত শিক্ষার্থীদের পূর্বনিধারিত কর্মসূচী অনুযায়ী রবিবার সকাল থেকে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান নিতে থকে।
পূর্বঘোষিত প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদানের জন্য এদিন দুপুর সোয়া ১২টার দিকে মেডিকেলে ভর্তিচ্ছু আন্দোলনকারী শিক্ষার্থীরা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল বের করে। মিছিলটি শাহবাগের কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সামনে এলে ব্যারিকেড দিয়ে আটকে দেয় পুলিশ। এ সময় তারা ব্যারিকেড ভেঙে শাহবাগ মোড়ে অবস্থান নেয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print