বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ডি ভিলিয়ার্স-ডুমিনি ঝড়ে বিধ্বস্ত ভারত

ডি ভিলিয়ার্স-ডুমিনি ঝড়ে বিধ্বস্ত ভারত

CRICKET-WC-2015-RSA-ZIMদক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টি২০ তে ১৯৯ রানের বড় পুঁজি দাঁড় করিয়েও শেষ রক্ষা পায়নি ভারত। এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনির ঝোড়ো ব্যাটিংয়ে ৭ উইকেটের বড় জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। আর এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে প্রোটিয়ারা।

শুক্রবার ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারতের দেওয়া ২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার শুরুটাই হয় দুর্দান্ত।

হাশিম আমলা ও ডি ভিলিয়ার্সের উদ্বোধনী জুটিতে ৪৬ বলে আসে ৭৭ রান তুলে সফরকারীরা। আমলা ৩৬ রান করে রান আউট হলে জুটি ভাঙে। তবে ডি ভিলিয়ার্স মাত্র ৩১ বলে ফিফটি তুলে নেন।

দলীয় ৯৩ রানে ডি ভিলিয়ার্সকে বোল্ড করেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ৩২ বলে ৭ চার ও এক ছক্কায় ৫১ রান করেন ডি ভিলিয়ার্স। স্কোরবোর্ডে আর ২ রান যোগ হতেই বিদায় নেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। এর পরই শুরু হয় ডুমিনির-তাণ্ডব।

চতুর্থ উইকেটে ফারহান বেহারদিয়েনের সঙ্গে ৫৫ বলে ১০৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ২ বল বাকি থাকতেই দলকে দারুণ এক জয় উপহার দেন ডুমিনি। মাত্র ৩৪ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন এই বাঁহাতি। ৭টি ছক্কা ও একটি চারে বিধ্বংসী ইনিংসটি সাজান ডুমিনি। আর বেহারদিয়েন ২৩ বলে ৩২ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ২২ রানে শিখর ধাওয়ানের উইকেট হারালেও দ্বিতীয় উইকেটে রোহিত ও বিরাট কোহলির ১৩৮ রানের জুটিতে বড় সংগ্রহ পায় ভারত। ৬৬ বলে ১২ চার ও ৫ ছক্কায় ১০৬ রান করেন রোহিত। ২৭ বলে ৩ ছক্কা ও এক চারে ৪৩ রান করেন কোহলি।

এ ছাড়া অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ১২ বলে অপরাজিত ২০ রানের সুবাদে ৫ উইকেটে ১৯৯ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার কাইল অ্যাবট সর্বোচ্চ ২টি উইকেট নেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print