সোমবার , ১৮ জুন ২০১৮
মূলপাতা » প্রধান খবর » নেপালে ভারতীয় টিভি চ্যানেল বন্ধ

নেপালে ভারতীয় টিভি চ্যানেল বন্ধ

tv indiaনেপালের ক্যাবল টেলিভিশন অপারেটররা প্রায় সবকটি ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে। দেশটির নতুন সংবিধানকে কেন্দ্র করে নয়াদিল্লি সরকারের সঙ্গে বিরোধের জের ধরে এই পদক্ষেপ নেয়া হয়েছে বলে বিবিসি জানিয়েছে।

নেপালের অভিযোগ, ভারত তাদের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলাচ্ছে। সেখানকার ক্যাবল অপারেটরদের সমিতি বলছে, ভারতের সাথে তাদের সীমান্তে জ্বালানীসহ অত্যাবশ্যকীয় পণ্য বোঝাই ট্রাক আটকে রাখার প্রতিবাদে তারা এই সিদ্ধান্ত নিয়েছে। তবে তাদের এই অভিযোগ অস্বীকার করছে দিল্লি। নেপাল কেবল টিভি অপারেটর্স এসোসিয়েশনের প্রধান সুধীর পরাজুলি কাঠমান্ডুতে বিবিসির নেপালি সার্ভিসকে জানিয়েছেন, তারা ৪২টি ভারতীয় স্যাটেলাইট চ্যানেলের সম্প্রচার বন্ধ করে দিয়েছেন।

নেপালের বিভিন্ন শহরে আর গ্রামে ভারতীয় চ্যানেলগুলি খুবই জনপ্রিয়। কিন্তু নেপালের জনগণের ধারণা, ভারত গত কয়েকদিন ধরে তাদের দেশে পণ্য পাঠানো বন্ধ করে দেয়ায় স্থানীয় বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের একটা সঙ্কট দেখা দিয়েছে। বিশেষ করে পেট্রোল জাতীয়  পণ্যের।

নেপালের সাধারণ মানুষের ধারণা, তাদের নতুন সংবিধান  নিয়ে ভারত সন্তুষ্ট নয় এবং এর প্রতিশোধ নিতেই নেপালগামী পণ্যবাহী ট্রাকগুলো আটকে দিয়েছে ভারত। পাল্টা প্রতিবাদ হিসাবে দেশটিতে ভারতীয় চ্যানেলগুলি ব্লক করে দিয়েছে নেপাল। এই নিয়ে কাঠমান্ডুতে ভারতের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলও হচ্ছে। শুধু ভারতীয় টিভি চ্যানেলই নয়-নেপালের কয়েকটি সিনেমা হলে ভারতীয় চলচ্চিত্র প্রদর্শনও বন্ধ করে দেওয়া হয়েছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print