সোমবার , ১৬ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » পাকিস্তানে বিমানঘাঁটিতে জঙ্গি হামলা, নিহত ৪২

পাকিস্তানে বিমানঘাঁটিতে জঙ্গি হামলা, নিহত ৪২

Pakistan  জঙ্গি হামলা

হামলার পর ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর অবস্থান

পাকিস্তানের একটি বিমানঘাঁটিতে জঙ্গি হামলায় বিমানবাহিনীর এক ক্যাপ্টেনসহ অন্তত ৪২ জন নিহত হয়েছে।

 

শুক্রবার ভোরে পেশওয়ারের ইনকালাব রোডের বাদাবের এলাকায় অবস্থিত বিমান ঘাঁটিতে এ হামলার ঘটনা ঘটে। তেহরিক-ই তালিবান পাকিস্তান (টিটিপি) এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী।

 

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) ডিরেক্টর জেনারেল (ডিজি) মেজর জেনারেল অাসিম বাজওয়া এক টুইটার বার্তায় বলেছেন, বিমানঘাঁটির একটি মসজিদে মুসল্লিরা ফজর নামাজ পড়ছিলেন। নিরাপত্তারক্ষীদের পোশাক পড়ে সন্ত্রাসীরা দুইটি দলে ভাগ হয়ে এ হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ১৬ জন নিহত হয়। মসজিদটির বাইরে আরো সাতজন মারা যান।

 

তিনি জানান, নিরাপত্তারক্ষীদের পাল্টা আক্রমণে ১৩ জঙ্গি নিহত হয়েছে। তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে বিমানবাহিনীর একজন ক্যাপ্টেনসহ বেশ কয়েকজন টেকনিশিয়ানও নিহত হয়েছেন।

 

সেনাবাহিনীর এই মুখপাত্র আরো জানান, সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধে বিমানবাহিনীর আরো ১০ জন গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে দুজন কর্মকর্তা রয়েছেন।

 

বেসামরিক নাগরিকদের মধ্যে আহত ২০ জনকে পেশওয়ারের সম্মিলিতি সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

 

পরে এক সংবাদ সম্মেলনে আইএসপিআরের ডিজি বলেছেন, এই হামলা পূর্বপরিকল্পিত এবং এটি আফগানিস্তান থেকে নিয়ন্ত্রণ করা হয়েছে। হামলাকারীরা রকেট প্রোপেলড গ্রেনেড (আরপিজি) ও স্বয়ংক্রিয় রাইফেল ব্যবহার করেছে।

 

তথ্যসূত্র : দ্য ডন অনলাইন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print