শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » কলেজ » জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধি

জাতীয় বিশ্ববিদ্যালয়েজাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদনের সময় আগামী ২৪ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার বিকেলে এ তথ্য জানান হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.edu.bd/admissions এ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রমে বাংলাদেশ কারিগরী শিক্ষা বোর্ড থেকে অসম্পূর্ণ ডাটা পাওয়ার কারণে ওই শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা শুধুমাত্র বাংলা ও ইংরেজি বিষয়ে ভর্তির জন্য আবেদন করতে পেরেছে। বোর্ডকে বিষয়টি অবহিত করা হলে ও একাধিক বৈঠকের পর কারিগরী শিক্ষা বোর্ড অবশেষে ১৭ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়কে সংশোধিত ডাটা সরবরাহ করে।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের স্বার্থের কথা বিবেচনা করে ভর্তির আবেদনের শেষ পর্যায় এসে টেকনিক্যাল ও প্রশাসনিক অসুবিধা সত্ত্বেও উক্ত সংশোধিত ডাটা ভর্তি কার্যক্রমের সফটওয়্যারে নতুনভাবে আপলোড করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এর ফলে কারিগরী শিক্ষা বোর্ডের শিক্ষার্থীদের বাণিজ্য শাখায় বিষয় পছন্দের সুযোগ সৃষ্টি হবে।

এর প্রেক্ষিতে জাতীয় বিশ্ববিদ্যালয় কারিগরী শিক্ষা বোর্ডসহ সকল শিক্ষা বোর্ড থেকে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রমে আবেদনের সময়সীমা আগামী ২৪ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

প্রসঙ্গত, পূর্বের সময় অনুযায়ী গত ৩০ অক্টোবর থেকে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে ২০ নভেম্বর শেষ হওয়ার কথা।

১ম বর্ষ অনার্সে ভর্তির আবেদনের সময় বৃদ্ধির বিজ্ঞপ্তি


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print