বুধবার , ১৫ আগস্ট ২০১৮
মূলপাতা » ক্রিকেট » ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় বিপিএল!

ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় বিপিএল!

bplমিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বিপিএল আয়োজন করতে যাচ্ছে বিপিএল গভর্নিং কাউন্সিল। তবে ভেন্যুর তালিকায় যোগ হতে পারে সিলেট স্টেডিয়াম।

আগামী ২৪ নভেম্বর মাঠে গড়াচ্ছে বিপিএল-৩। ছয়টি দল এবারের টুর্নামেন্টে অংশ নিচ্ছে।

বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা, চট্টগ্রাম ও খুলনায় খেলা হয়েছিল। প্রথম আসর হয়েছিল শুধু ঢাকা ও চট্টগ্রামে। এবারো একই পরিকল্পনা করছে বিসিবি। তবে নতুন করে ভাবতে হচ্ছে সিলেট স্টেডিয়ামের কথা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ভেন্যু ছিল সিলেট স্টেডিয়াম। বিশ্বকাপের আগে নির্মাণ ও সংস্কার কাজের মাধ্যমে বদলে গেছে স্টেডিয়ামের পুরো চেহারা। বিশ্বকাপের পর সিলেটে ঘরোয়া টি-টোয়েন্টির আসরও বসেছিল। যেখানে সাকিব, তামিম ও মুশফিকরা অংশ নিয়েছিল। বিসিবির কর্তাদেরও ইচ্ছে বিপিএলের তৃতীয় আসরের বেশ কয়েকটি ম্যাচ সিলেটে হোক।

এমনিতেই সিলেটবাসী দীর্ঘদিন থেকেই বিপিএলসহ আন্তর্জাতিক ক্রিকেট তাদের মাটিতে আয়োজনের দাবি জানিয়ে আসছে। আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি হবার ফলে বিসিবি এখন আর সিলেটের ভেন্যুর নাম বিপিএল থেকে বাদ দিতে পারবে না। সঙ্গে তো সরকারের শীর্ষ মহলে অবস্থান করা সিলেটবাসীর চাপ রয়েছেই।

সিলেটের সঙ্গে কক্সবাজার ভেন্যুও যোগ হতে পারে। প্রমিলা বিশ্বকাপের খেলা অনুষ্ঠিত হবার পর কক্সবাজারে জিম্বাবুয়ে বিপক্ষে প্রস্তুতি ম্যাচসহ জাতীয় ক্রিকেট লিগের খেলাও হয়েছে। কক্সবাজার স্টেডিয়াম নিয়ে বিসিবির নিজস্ব পরিকল্পনায় রয়েছে বলে জানা গেছে।

প্রসঙ্গত, বিপিএল-৩ এর টাইটেল স্পনসর বিআরবি কেবলস।

বিপিএলের দলগুলো হল :

ঢাকা- বেক্সিমকো গ্রুপ
বরিশাল- এক্সিওম গ্রুপ
চট্টগ্রাম-ডিবিএল গ্রুপ
সিলেট-আলিফ গ্রপ
রংপুর-আই স্পোর্টস
কুমিল্লা-রয়েল স্পোর্টস


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print