রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » শিক্ষাঙ্গণ » যেসব শাখায় পাওয়া যাবে নতুন টাকা

যেসব শাখায় পাওয়া যাবে নতুন টাকা

takaদেশের বাজারে বাংলাদেশ ব্যাংক ২৫ হাজার কোটি টাকার নতুন নোট বৃহস্পতিবার সরবরাহ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভঙ্কর সাহা।  মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ব্যাংকে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

শুভঙ্কর সাহা বলেন, এবার বাংলাদেশ ব্যাংক ২৫ হাজার নতুন নোট মজুদ করেছে। বাংলাদেশ ব্যাংকের সকল অফিসের কাউন্টারসহ দেশের ২০টি ব্যাংকের নির্দিষ্ট শাখার মাধ্যমে ২ থেকে ২০ টাকার নোট সরবরাহ করা হবে।

তিনি জানান, একজন গ্রাহক ব্যাংক থেকে প্রতিটির এক বান্ডেল করে মোট ৩ হাজার ৭শ টাকার নোট গ্রহণ করতে পারবেন। তবে কেউ যাতে পুনঃবিক্রয়ের কাজে নোটগুলো ব্যবহার করতে না পারে সেজন্য ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শুভঙ্কর সাহা জানান, যারা নতুন নোট নিতে চান তাদের আঙ্গুলের ছাপ নিয়ে রাখা হবে। তারা পরবর্তী ৭ দিনের মধ্যে নতুন নোট নিতে পারবেন না। গ্রাহকদের হয়রানি বন্ধে পরীক্ষামূলকভাবে এবার এই পদ্ধতি চালু করা হচ্ছে।

বৃহস্পতিবার থেকে শুরু হয়ে নতুন নোট সরবরাহ চলবে বুধবার (২৩ সেপ্টেম্বর) পর্যন্ত। বাংলাদেশ ব্যাংক ছাড়া যেসব ব্যাংকসমূহ নতুন নোট সরবরাহ করবে তাদের তালিকা নিচে দেয়া হল:

ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী শাখা, জনতা ব্যাংকের আবদুল গনি রোড শাখা, অগ্রণী ব্যাংকের এলিফেন্ট রোড শাখা, দি সিটি ব্যাংকের মিরপুর শাখা, সাউথ ইস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখা, সোশ্যাল ইসলামী ব্যাংকের বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, উত্তরা ব্যাংকের চকবাজার শাখা, ব্যাংক এশিয়ার পল্টন শাখা, ঢাকা ব্যাংকের উত্তরা শাখা, আইএফআইসি ব্যাংকের গুলশান শাখা, রূপালী ব্যাংকের মহাখালী শাখা ।

এছাড়া, ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের মোহাম্মদপুর শাখা, জনতা ব্যাংকের নিউ মার্কেট শাখা, পূবালী ব্যাংকের সদরঘাট শাখা, বেসিক ব্যাংকের শান্তিনগর শাখা, ওয়ান ব্যাংকের বাসাবো শাখা, ইসলামী ব্যাংকের শ্যামলী শাখা, ডাচ-বাংলা ব্যাংকের দক্ষিণ খান শাখা, মার্কেন্টাইল ব্যাংকের বনানী শাখা এবং যমুনা ব্যাংকের ধানমন্ডি শাখায় এই নতুন নোট পাওয়া যাবে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print