শনিবার , ২১ এপ্রিল ২০১৮
মূলপাতা » টেনিস » হাসিনা যুক্তরাষ্ট্রে, খালেদা যুক্তরাজ্যে

হাসিনা যুক্তরাষ্ট্রে, খালেদা যুক্তরাজ্যে

hasina khaladaআসন্ন পবিত্র ঈদুল আযহায় দেশে থাকছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। প্রধানমন্ত্রী ঈদ করবেন নিউইয়র্কে এবং খালেদা জিয়া লন্ডনে।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে আগামী ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা ত্যাগ করবেন বলে জানা গেছে।

ঈদুল আযহার দিনেই (২৫ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) সংক্রান্ত উচ্চ পর্যায়ের এক গুরুত্বপূর্ণ বৈঠকে অংশ নিয়ে বক্তব্য রাখবেন। জাতিসংঘের সাধারণ অধিবেশনেও ভাষণ দিবেন তিনি।

এদিকে পরিবেশ সংরক্ষণে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য জাতিসংঘের পলিসি লিডারশিপ ক্যাটাগরিতে পরিবেশ পুরস্কার চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থে ভূষিত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতিসংঘের সাধারণ অধিবেশন চলাকালে প্রধানমন্ত্রীর হাতে এ পুরস্কার তুলে দেয়া হবে। ২৭ সেপ্টেম্বর এ পুরস্কার হস্তান্তরের কথা রয়েছে। এসব কারণেই প্রধানমন্ত্রীর নিউইয়র্কে ঈদ উযযাপন অনেকটা নিশ্চিত।

অন্যদিকে, ডাক্তার দেখানোর জন্য আজ ১৫ সেপ্টেম্বর রাত ৯টায় ঢাকা ত্যাগ করবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। লন্ডনে চোখ ও পায়ের ডাক্তার দেখানোর পাশাপাশি সেখানে অবস্থানরত তাঁর বড় ছেলে তারেক রহমানের সঙ্গে পবিত্র ঈদুল আযহা উদযাপন করবেন তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print