বুধবার , ১৮ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

austr222দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসের ২৮ তারিখ বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া। এই সিরিজের জন্য ১৫ সদস্যের অস্ট্রেলিয়া দল ঘোষণা করা হয়েছে। দলে রয়েছেন দুজন নতুন মুখ। এ ছাড়া দলে ফিরেছেন ওসমান খাজা, জো বার্নস ও’কেফি ও গ্লেন ম্যাক্সওয়েল। তবে বিশ্রাম দেওয়া হয়েছে দুই পেসার মিচেল জনসন আর জশ হ্যাজেলউডকে।

আন্দ্রে ফেকেটে ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার উদ্বোধনী ব্যাটসম্যান ক্যামেরন বেনক্রোফট অস্ট্রেলিয়ার দুই নতুন মুখ। ২২ বছর বয়সি বেনক্রোফট প্রথম শ্রেণির ক্রিকেটে দারুণ পারফরম্যান্স করেছেন। গত জুলাইয়ে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে ১৫০ রানের ইনিংস খেলেন। তাছাড়া মার্চে নিউ সাউথ ওয়েলসের শক্তিশালী বোলিং আক্রমণের বিপক্ষেও খেলেন ২১১ রানের ইনিংস।

তবে সবচেয়ে অবাক করা বিষয় হলো, ৩০ বছর বয়সি ফেকেটের দলে সুযোগ পাওয়া। এই বয়সে এসে তিনি নিজের যোগ্যতার প্রমাণ দিতে শুরু করেছেন। ভিক্টোরিয়ার হয়ে ৬ ম্যাচ খেলার পর তিনি তাসমানিয়ার হয়ে খেলেন। ১৮টি প্রথম শ্রেণির ম্যাচে তিনি নিয়েছেন ৬২ উইকেট, গড় ২৬.৬৬।

 

২৮ সেপ্টেম্বর বাংলাদেশের আসার পর ৩ অক্টোবর ফতুল্লার খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে তিন দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। ৯ অক্টোবর চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর ১৭ অক্টোবর ঢাকায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

অস্ট্রেলিয়া স্কোয়াড : স্টিভেন স্মিথ (অধিনায়ক), অ্যাডাম ভোজেস (সহ-অধিনায়ক), ক্যামেরন বেনক্রোফট, জো বার্নস, প্যাট্রিক কামিন্স, আন্দ্রে ফেকেটে, উসমান খাজা, নাথান লায়ন, মিচেল মার্শ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, পিটার নেভিল, স্টিফেন ও’কেফি, পিটার সিডল ও মিচেল স্টার্ক।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print