শনিবার , ২১ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » মক্কায় মসজিদ আল হারামে ক্রেন ছিঁড়ে নিহত ১০৭ (ভিডিও)

মক্কায় মসজিদ আল হারামে ক্রেন ছিঁড়ে নিহত ১০৭ (ভিডিও)

moccaসৌদি আরবের মক্কায় মসজিদে হারামে নির্মাণকাজে ব্যবহৃত ক্রেন ছিঁড়ে পড়েছে। এতে ১০৭ জন হাজি নিহত হয়েছেন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৩০ জন।
আহতদের মধ্যে ৪০ জন বাংলাদেশি আছেন। সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ জানিয়েছেন, আহত বাংলাদেশি সবাই এখন আশঙ্কামুক্ত। এরই মধ্যে চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ১৩ বাংলাদেশি। এদের মধ্যে ছয়জনের বাড়ি শরিয়তপুরে বলে জানান তিনি।
শুক্রবার স্থানীয় সময় সন্ধ্যায় ভয়াবহ এই দুর্ঘটনা ঘটে। অতি বৃষ্টি এবং ঝড়ো হাওয়ার কারণে হঠাৎ নির্মাণ কাজে ব্যবহৃত ক্রেনটি ছিঁড়ে পড়ে।
সৌদি আরবের সিভিল ডিফেন্স কর্তৃপক্ষের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো নিহতের সংখ্যা কমপক্ষে ১০৭ জন বলে উল্লেখ করেছে। ক্রেন দুর্ঘটনায় হাজিদের হতাহতের ছবি ফেসবুকেও ছড়িয়ে পড়েছে।
মক্কা নগরী যখন পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আগত মুসল্লিদের জন্য হজব্রত পালনের প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। এরই মধ্যে কয়েক লাখ হাজি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সৌদি আরবের পবিত্র নগরী মক্কায় সমবেত হয়েছেন এবং প্রতিদিনই হাজার হাজার মুসল্লি যুক্ত হচ্ছে।
মসজিদ আল-হারাম-এ নামাজিদের সংখ্যা প্রতি বছর বৃদ্ধি পাওয়ায় গত বছর সৌদি কর্তৃপক্ষ মসজিদ সম্প্রসারণের কাজ শুরু করে।
শুক্রবারে যে ক্রেন মসজিদের ছাদ ভেঙে পড়ে সেটা সম্প্রসারণের কাজে ব্যবহার করা হচ্ছিল।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print