সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » মার্কিন প্রেসিডেন্ট পদে ম্যাকাফি

মার্কিন প্রেসিডেন্ট পদে ম্যাকাফি

ম্যাকাফিমদ, মাদক, নারী কিংবা সফটওয়্যার নিয়ে আলোচনা ও সমালোচনার কেন্দ্রে থাকা কম্পিউটারের অ্যান্টিভাইরাসের জনক বলে খ্যাত জন ম্যাকাফি এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন।কম্পিউটার প্রোগ্রামার ও সফটওয়্যার নির্মাতা ও ম্যাকাফি অ্যান্টিভাইরাসের প্রতিষ্ঠাতা ৬৯ বছরের ম্যাকাফি প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য দলও গঠন করেছেন। তার দলের নাম দেয়া হয়েছে সাইবার পার্টি।

এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন ম্যাকাফির নির্বাচনী ম্যানেজার। নির্বাচনী প্রচারণা চালানোর জন্য এরই একটি ক্যাম্পেইন ওয়েবসাইট খোলা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।মাইক্রো ব্লগিং সাইট টুইটারে ম্যাকাফি জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন তিনি।

বিবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে ম্যাকাফি বলেছেন, তিনি এমন একটি দেশে থাকেন যেখানে এত আইন আছে যা স্বাভাবিকভাবে দিনে ২৪ ঘণ্টা করে পড়লে তার ৬০০ দিন লাগবে।ম্যাকাফি বলেন, এমন একটি সরকার দেশ পরিচালনা করছেন যারা সাইবার নিরাপত্তা বলতে কিছুই জানেন না। এ কারণেই সরকারি সাইটে এত সাইবার হামলার ঘটনা ঘটছে।অবৈধ অনুপ্রবেশের জন্য ২০১২ সালে ডিসেম্বরে গোয়েন্তামালায় গ্রেফতার হন ম্যাকাফি। ২০১৩ সালে ম্যাকাফির বান্ধবী, মাদক ও সফটওয়্যার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে বিবিসি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print