মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » কলেজ » ভ্যাট ইস্যুতে ঢাবির ওয়েবসাইট হ্যাক

ভ্যাট ইস্যুতে ঢাবির ওয়েবসাইট হ্যাক

DU-logoবেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশিন ফি’র ওপর ভ্যাট আরোপের প্রতিবাদ জানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট হ্যাক করেছে দেশের শীর্ষ হ্যাকার গোষ্ঠী সাইবার ৭১। ভ্যাট প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিরবতা নিয়ে প্রশ্ন তুলছে হ্যকাররা।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এক বিবৃতিতে বলে, ভ্যাটের অর্থ পরিশোধের দায়িত্ব বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। শিক্ষার্থীর কাছ থেকে নতুন করে কোন টাকা নেয়া হবে না বলে জানায় এনবিআর।

এদিকে, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’র ওপর আরোপিত ভ্যাট প্রত্যাহারের কোন সুযোগ নেই উল্লেখ করে এক সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, আরোপিত ভ্যাট প্রত্যাহারের কোনো কারণ নেই। এটি রাজস্ব আয়ের ভালো উৎস।

ভ্যাট প্রত্যাহারের দাবিকে নাকচ করে দিয়ে অর্থমন্ত্রীর এমন বক্তব্যের কিছুক্ষন পরই দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটটি (http://www.du.ac.bd) হ্যাক করে দেশের শীর্ষ হ্যাকার গ্রুপ সাইবার ৭১।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রবেশ করলে দেখা যায়, উপরেই লেখা রয়েছে, ‘হ্যাকড বাই সাইবার ৭১’। তার নিচেই লেখা, ‘৫২, ৬৯ এর আন্দোলনের সফলতা এসেছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু সূর্য সন্তানদের হাত ধরেই। আজ যখন ভ্যাট নেওয়ার নামে শিক্ষাখাত কে বাণিজ্য হিসেবে করে ফেলা হচ্ছে সেখানে ঢাকা বিশ্ববিদ্যালয় চুপ কেনো?’

এদিকে, গতকাল রাজধানীতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর আইনশৃঙ্খলা বাহিনীর হামলা প্রসঙ্গে বলা হয়েছে, ‘শিক্ষার্থীদের বুকে গুলি চালানোর অধিকার অমানুষ গুলোকে কে দিয়েছে? এই লজ্জ্বা শুধু বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের না। পুরো বাংলাদেশের।’


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print