শুক্রবার , ২৭ এপ্রিল ২০১৮
মূলপাতা » জাতীয় » অভিযানে পিছু হটছে আরাকান আর্মি : বিজিবি

অভিযানে পিছু হটছে আরাকান আর্মি : বিজিবি

বিজিবির অভিযানে BGBবিজিবির অভিযানে পিছু হটছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরাকান আর্মি। এতে সহায়তা করছে সেনাবাহিনীর সদস্যরা। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২৬ ব্যাটালিয়নের অধিনায়ক লে. ক. জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার বিকেল সাড়ে ৪টায় বান্দরবানের থানচির সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে তিনি একথা বলেন।

সেনাবাহিনী ও বিজিবির যৌথ অভিযান প্রসঙ্গে বিস্তারিত জানতে চাইলে জাহাঙ্গীর হোসেন বলেন, সবার নিরাপত্তা রক্ষার্থে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এর আগে বুধবার সকালে থানচির বড়মোদক এলাকায় বিজিবি ক্যাম্পে গুলি চালায় আরাকান আর্মি নামে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন। এতে বিজিবির নায়েক জাকির গুলিবিদ্ধ হন।

গোলাগুলির ঘটনার পর থানচি ও আশপাশের এলাকায় সেনাবাহিনীর সদস্যরা জড়ো হয়েছেন। পাশাপাশি বিজিবির অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। দুটি হেলিকপ্টারে পুরো এলাকা টহল দেয়া হচ্ছে।

বিজিবির অধিনায়ক জানান, অভিযানের মাধ্যমে থানচির অরক্ষিত এলাকাগুলোতে বিজিবি মোতায়েন করা হচ্ছে। এলাকাগুলো নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। আরাকান আর্মি ফায়ার বন্ধ করে দিয়েছে। পরিস্থিতি বিজিবির নিয়ন্ত্রণে রয়েছে।

সকালের গোলাগুলির সময় আমাদের একটি পেট্রোল টিম ক্যাম্পের বাইরে টহল দিচ্ছিল। তবে তারা সবাই নিরাপদে ক্যাম্পে ফিরতে সক্ষম হয়েছে।

এঘটনায় গুলিবিদ্ধ নায়েক জাকিরের শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, প্রাথমিক চিকিৎসা শেষে তাকে চট্টগ্রাম সিএমএইচে ভর্তি করা হয়েছে। চিকিৎসকের সঙ্গে কথা বলার আগে তার বিষয়ে কিছুই বলা সম্ভব নয়।

এর আগে মিয়ানমারের এই ঘটনায় আরাকান আর্মিকে কোন ছাড় না দিয়ে যৌথ অভিযান পরিচালনার কথা জানান বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print