সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » টেনিস » ‘দুঃসময়ে শেখ হাসিনাকে শুভ্রা মুখার্জীর কাছে নিয়ে গিয়েছিলাম’

‘দুঃসময়ে শেখ হাসিনাকে শুভ্রা মুখার্জীর কাছে নিয়ে গিয়েছিলাম’

কাদের সিদ্দিকীকৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, ‘দুঃসময়ে যে শুভ্রা মুখার্জীর কাছে শেখ হাসিনাকে আমিই প্রথম নিয়ে গিয়েছিলাম, তারই শেষকৃত্যানুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নিয়ে গেলে মনে হয় তেমন কোন ক্ষতি হতো না।’

আজ বুধবার দুপুরে কৃষক শ্রমিক জনতা লীগের যুগ্ম-সম্পাদক ইকবাল সিদ্দিকী গণমাধ্যমে একটি প্রেসবিজ্ঞপ্তি পাঠিয়েছেন। ওই প্রেসবিজ্ঞাপ্তিতে বঙ্গবীর এসব কথা বলেন।

বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘ধম, বর্ণ, রক্তের সম্পর্ক না থাকলেও, আত্মার সম্পর্কে একজন আরেক জনের যে পরমাত্মীয় হয়ে উঠতে পারেন সেটার বাস্তব উদাহরণ গীতাদি (শুভ্রা মুখার্জী), মায়ের মৃত্যুতে আমি যেমন কষ্ট পেয়েছিলাম আমি তেমনই কষ্ট পেয়েছি গীতাদীর মৃত্যুতে।’

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর প্রয়াত সহধর্মিনী শুভ্রা মুখার্জীর স্মরণে প্রার্থনায় অংশ নিতে ২৭ আগস্ট (বৃহস্পতিবার) নয়াদিল্লি যাবেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

প্রয়াত শুভ্রা মুখর্জীর স্মরণে শুক্রবার (২৮ আগস্ট) বিকেলে ভারতের রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিতব্য প্রার্থনানুষ্ঠানে যোগ দিতে বঙ্গবীর কাদের সিদ্দিকী বৃহস্পতিবার সকাল ১০টা ১০ মিনিটে বিমানযোগে ঢাকা ত্যাগ করবেন। আগামী ৩ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদে প্রতিরোধ যুদ্ধ শুরু করার পর এক পর্যায়ে বঙ্গবীর কাদের সিদ্দিকী দীর্ঘ ১৬ বছর ভারতে নির্বাসিত জীবন কাটান। সেময় ইন্দিরা গান্ধী প্রণব মুখার্জীর সাথে পরিচয় করিয়ে দিলে সেই সুবাদে শুভ্রা মুখার্জীর সঙ্গে পরিচয় ও ঘনিষ্টতা হয় বঙ্গবীরের। শুভ্রা মুখার্জী তাকে ‘বাঘা’ বলে ডাকতেন।

সূত্র: bd24live


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print