বৃহস্পতিবার , ২৬ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » নাটকীয়তার ম্যাচে আর্জেন্টিনার হার

নাটকীয়তার ম্যাচে আর্জেন্টিনার হার

মঙ্গলবার রাতের এই ম্যাচে দ্বাদশ মিনিটেই এগিয়েই যেতে পারতো আর্জেন্টিনা। তিয়াগো গোমেস এবং পেপেকে পেছনে ফেলে দুর্দান্ত গতিতে এগিয়ে যান মেসি। তারপর এগিয়ে আসা পর্তুগালের গোলরক্ষকের দুই পায়ের মধ্যে দিয়ে শট নিয়েছিলেন বার্সেলোনার তারকা, কিন্তু বল গোলপোস্টে লেগে ফিরে আসে।

মেসির ওই দুর্ভাগ্যের পর আক্রমণে আরো মনোযোগী হয় মেসি-হিগুয়াইনরা। আক্রমণের পাশাপাশি বল দখলেও এগিয়ে ছিল তারা, কিন্তু তাদের প্রতিটি আক্রমণই প্রতিপক্ষের রক্ষণে মুখ থুবড়ে পড়ছিল।

এরই মাঝে ২৯তম মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েও নষ্ট করেন ক্রিস্তিয়ানো রোনালদো। ডান দিক থেকে ডিফেন্ডার জোসে বোসিংগুয়ার লম্বা ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের মধ্যে দুই জনকে চমৎকারভাবে কাটিয়ে গোলমুখে শটও নেন তিনি; কিন্তু বল ক্রসবারের উপর দিয়ে চলে যায়।

প্রথমার্ধের বাকি সময়েও আক্রমণ-পাল্টা আক্রমণে লড়াই জমে ছিল কিন্তু কোনো পক্ষই গোল করতে পারেনি।

বিরতির সময় মেসি ও রোনালদোকে তুলে নেন উভয় দলের কোচ। দ্বিতীয়ার্ধে আর মাঠেই নামেননি এ সময়ের সেরা এই দুই তারকা।

৬১তম মিনিটে আক্রমণ বাড়াতে গনসালো হিগুয়াইনকে বসিয়ে কার্লোস তেভেজকে নামান আর্জেন্টিনার কোচ জেরার্দো মার্তিনো। তাতে অবশ্য তেমন বিশেষ কোনো সুবিধে করতে পারেনি লাতিন আমেরিকার পরাশক্তিরা। প্রথমার্ধের মতো বল দখলে এগিয়ে থাকলেও বলার মতো কোনো সুযোগই তৈরি করতে পারছিল না তারা।

ম্যাচটি গোলশূন্য ড্রয়ের দিকেই এগোতে থাকে। তবে যোগ করা সময়ের চরম নাটকীয়তা তখনও বাকি।

দুই মিনিটের যোগ করা সময়ে বাজিমাত করেন রাফায়েল গাহেইরো। ডি বক্সের মধ্যে ডান দিকের গোল লাইনের কাছ থেকে ক্রস দিয়েছিলেন বদলি মিডফিল্ডার রিকার্দো কুয়ারেসমা। তা থেকেই দুর্দান্ত এক ডাইভে হেড করে বল জালে পাঠান করেন ২০ বছর বয়সী ওই ডিফেন্ডার।

জাতীয় দলের হয়ে দ্বিতীয় ম্যাচে খেলতে নেমেই জয়ের নায়ক হলেন বদলি হিসেবে নামা গাহেইরা।

কোচ জেরার্দো মার্তিনোর অধীনে আর্জেন্টিনার এটা দ্বিতীয় হার। এর আগে চিরপ্রতিন্দ্বী ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরেছিল লিওনেল মেসি-আনহেল দি মারিয়ারা।

অন্যদিকে কোচ ফের্নান্দো সান্তোস দায়িত্ব নেবার পর টানা তৃতীয় ম্যাচ জিতলো পর্তুগাল।
#Portugal's+Raphael+Guerreiro+(C)+celebrates+with+teammates+after+scoring+a+goal+against+Argentina+during+their+international+friendly


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print