রবিবার , ২২ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » সেলিমা-শওকতসহ বিএনপির ১৪ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সেলিমা-শওকতসহ বিএনপির ১৪ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সেলিমা-শওকতরাজধানীর খিলগাঁও থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানসহ ১৪ নেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ারা জারি করেছেন আদালত।

মঙ্গলবার বিকেলে তাদের বিরুদ্ধে অভিযোগপত্র আমলে নিয়ে ঢাকা মহানগর হাকিম এমদাদুল হক এ মামলায় ১৪ আসামির বিরুদ্ধে পরোয়ানা জারি করেন।

অপর আসামিরা হলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, বরকত উল্লাহ বুলু, শিরিন সুলতানা, শফিউল বারী বাবু, সরাফত আলী সপু, হাবিব উন নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, এম এ কাইয়ুম, লতিফ কমিশনারসহ আরো দুজন।

মামলার তদন্ত কর্মকর্তা খিলগাঁও থানার উপপরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন তাদের এ মামলায় পলাতক দেখিয়ে গত ২৭ জুন চার্জশিট দাখিল করে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেছিলেন। তদন্ত কর্মকর্তার আবেদন মঞ্জুর করে ম্যাজিস্ট্রেট এ পরোয়ানা জারি করেন।

এই ওয়ারেন্টভুক্ত আসামিদের মধ্যে শওকত মাহমুদসহ কয়েকজন কারাগারে আছেন। কিন্তু আদালতের নথিতে এ সংক্রান্ত কোনো তথ্য না থাকায় সবার বিরুদ্ধেই পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার মোট আসামি ২৪ জন। এদের মধ্যে সুমন নামের এক আসামি আগে থেকেই কারাগারে আটক আছেন। বাকি ৯ আসামির মধ্যে মোসাদ্দেক আলী ফালুসহ ছয়জন মঙ্গলবার আদালতে হাজির ছিলেন। এর মধ্যে এম কে আনোয়ার, রুহুল কবির রিজভী ও আমান উল্লাহ আমান এ মামলায় জামিনে থেকে সময়ের আবেদন করেছেন।

এ বছরের ৩০ জানুয়ারি বিএনপির হরতাল- অবরোধ চলাকালে খিলগাঁও ফ্লাইওভারের নিচে তুরাগ পরিবহণের একটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় গাড়ির মালিক নজরুল ইসলাম খিলগাঁও থানায় মামলাটি দায়ের করেন।

এরপর গত ২৭ জুন খিলগাঁও থানার পুলিশের উপপরিদর্শক (এসআই) বিল্লাল হোসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ারসহ ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print