সোমবার , ২৩ এপ্রিল ২০১৮
মূলপাতা » অন্যান্য » ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ নেই

ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ নেই

duঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ সংক্রান্ত আবেদন খারিজ করে দিয়ে  হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। ফলে এখন থেকে শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেয়ার সুযোগ পাবেন না।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ সোমবার সকালে এ আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ছিলেন এ এফ এম মেসবাহ উদ্দিন।

উল্লেখ্য, গত ৮ জুলাই ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ চেয়ে শিক্ষার্থীদের করা রিট আবেদন খারিজ করে দেন হাইকোর্টের বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত বেঞ্চ। মিনারা বেগম ও রুহুল আমিন নামে দুই অভিভাবকসহ মোট ২৬ জন মিলে ওই রিটটি দায়ের করেন।

এক রিট আবেদনের শুনানি নিয়ে গত ১৬ মার্চ ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ও বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছিলেন হাইকোর্ট। ওই রুল নিষ্পত্তি করে গত ৮ জুলাই ‍রিটটি খারিজ করেন হাইকোর্ট। হাইকোর্টের খারিজের বিরুদ্ধে আপিল করেন শিক্ষার্থীদের পক্ষে তাদের অবিভাবকরা।

একইসঙ্গে এ সিদ্ধান্ত পরিবর্তন করে নতুন সিদ্ধান্ত নেওয়ার কেন নির্দেশ দেওয়া হবে না তাও জানতে চান আদালত। মিনারা বেগম ও রুহুল আমিনসহ ২০১৫-১৬ শিক্ষাবর্ষে দ্বিতীয়বার ভর্তিচ্ছুদের ২৬ জন অভিভাবক এ রিট আবেদনটি দায়ের করেন। গত বছরের ১৫ অক্টোবর ঢাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়া যাবে না বলে সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print