শুক্রবার , ২০ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » বিশ্বসেরা ওপেনিং জুটি তামিম-ইমরুল

বিশ্বসেরা ওপেনিং জুটি তামিম-ইমরুল

testসাদা পোশাকের উদ্বোধনী জুটিতে বিশ্ব সেরাদের টপকে গেছেন তামিম ইকবাল-ইমরুল কায়েস। ২০১২ সালের জানুয়ারির পর থেকে উদ্বোধনী জুটিতে হার মানিয়েছেন ক্রিস রজার্স-ডেভিড ওয়ার্নার, পিটারসেন-গ্রায়েম স্মিথ, শিখর ধাওয়ান-মুরালি বিজয়, ক্রিস গেইল-পাওয়েল আর অ্যালিস্টার কুক-অ্যান্ড্রু স্ট্রাউসদের মতো বিশ্বখ্যাত ওপেনারদের।
এতটুকু পড়ে বোঝার কোনও উপায় নেই কী করে তামিম-ইমরুল গত সাড়ে তিন বছরে সবার উপরে। কমপক্ষে দশ ইনিংস খেলা উদ্বোধনী জুটিতে গড় রানের দিক দিয়ে সেরাদের তালিকায় শীর্ষে রয়েছেন টাইগারদের এ দুই ওপেনার। এ জুটি থেকে মোট রান এসেছে ৭৮৪, যেখানে ওপেনিংয়ে গড় ৮৭.১১।

 

ওপেনিংয়ে গড় রানের দিক দিয়ে তামিম-ইমরুলের পরে দ্বিতীয় সেরা হিসেবে রয়েছেন ইংলিশ দুই ওপেনার কম্পটন-কুক জুটি। ১৭ ইনিংসে ব্যাট করে ৯২৭ রান তোলা এ জুটির গড় ৫৭.৯৩। ৪১ ইনিংসে রজার্স-ওয়ার্নার জুটি থেকে এসেছে ২০৫৩ রান, গড় ৫১.৩২। ২৪ ইনিংসে ভারতের ধাওয়ান-বিজয়ের ওপেনিং গড় ৫০.২০। আর ক্যারিবীয় ব্যাটিংয়ের দুই ওপেনার গেইল-পাওয়েল ১৭ ইনিংসে রান তুলেছেন ৭০৭, যেখানে তাদের উদ্বোধনী ব্যাটিংয়ের গড় ৪৪.১৮।
ব্যাটিং উদ্বোধন করতে নেমে ২০৫৩ রান তোলা রজার্স-ওয়ার্নার জুটি সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে (২০৫৩ রান)। মোট রানের তালিকায় তামিম-ইমরুল রয়েছেন সাত নম্বরে (২০১২ সালের জানুয়ারির পর থেকে তুলেছেন ৭৮৪ রান)।

আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print