সোমবার , ২৩ জুলাই ২০১৮
মূলপাতা » ক্রিকেট » অলিম্পিক ক্রিকেট নিয়ে ইসিবি‘র আগ্রহ !

অলিম্পিক ক্রিকেট নিয়ে ইসিবি‘র আগ্রহ !

_85091195_olympicringsক্রিকেটকে অলিম্পিকের ইভেন্ট করতে আগ্রহ দেখাচ্ছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। যদিও পূর্বে ঘরোয়া টুর্নামেন্টের জন্য বিরোধীতা করলেও বোর্ড তাদের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

ইসিবি’র নতুন দায়িত্ব নেয়া সিইও টম হ্যারিসন জানিয়েছেন, “আমরা আলোচনায় সন্তুষ্ট এবং ইসিবিও এব্যাপারে আগামী মাসে আলোচনা করবে”।
গত জুলাই মাসে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটি টি-টোয়েন্টি  কে আগামী ২০২৪ এর গ্রীষ্মকালীন অলিম্পিকে অন্তর্ভূক্তির কথা বলে।আইসিসির বর্তমান সভাপতি যিনি এমসিসির কমিটিতেও আছেন, বলেন” এটি খেলোয়ারদের জন্য অনেক বড় সুযোগ”।
সাবেক ইসিবি চেয়ারম্যান এবং বর্তমান সভাপতি জাইলস ক্লার্ক তার বিরোধীতা অব্যাহত রেখেছেন। তার দৃষ্টিতে ক্রিকেটের এই পরিবর্তন ক্রিকেটকে অপমৃত্যুর দিকেই ঠেলে দিবে।কিন্তু ক্লার্কের স্থলাভিষিক্ত কলিন গ্রেভস এবং সিইও হ্যারিসন নতুন এই ধারনাকেই সমর্থন দিচ্ছেন।
হ্যারিসন বলেন, ‘অলিম্পিকে অংশগ্রহনের ব্যাপারে একটি বিতর্ক হওয়া প্রয়োজন। এখানে আমাদের জন্য একটি গুরুত্বপূর্ণ প্রশ্ন গ্রীষ্মকালীন অলিম্পিক কিভাবে আমাদের সময়সূচীর মধ্যে জায়গা করে নিবে। এ ব্যাপারে আমরা প্রশ্ন করতে পারি, আলোচনা হতে পারে, অন্তত একটি গঠনমূলক বিতর্কতো হতেই পারে।’
হ্যারিসন আরো বলেন, ‘ইসিবির ঘরোয়া সময়সূচীর দিকে নজর দেয়ার সময় এসেছে।এখানে প্রতিটা টিমে প্রথম শ্রেণীর ম্যাচ ১৬ থেকে কমিয়ে ১৪টি করার মাধ্যমে ঘরোয়া টি-টোয়েন্টি এর জায়গা তৈরী করা যেতে পারে।’

সূত্র: বিবিসি


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print