রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » প্রধান খবর » হজে যেতে পারলেন না সিলেটের ১৩২৪ হজযাত্রী

হজে যেতে পারলেন না সিলেটের ১৩২৪ হজযাত্রী

Hajj-packageসরকারি নিয়ম মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা জমা দিয়েও হজে যেতে পারছেন না সিলেটের ১ হাজার ৩২৪জন হজযাত্রী। ধর্মমন্ত্রণালয়ে ডাটা এন্ট্রি না হওয়ায় তারা হজে যেতে পারেননি বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতিবছর বাংলাদেশ থেকে এক লাখ এক হাজার ৭৫৮ জন হজ করতে সৌদি আরবে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় দুই হাজার ৬০০ এবং ৯৯ হাজার ১৫৮ জন যাবেন বেসরকারি ব্যবস্থাপনায়। ইতোমধ্যে গত রোববার ৪১৯ জন যাত্রী হজ পালন করতে বাংলাদেশ থেকে সৌদি আরব গেছেন। হজযাত্রীদের বিদায়ও জানিয়েছেন ধর্মমন্ত্রী মতিউর রহমান ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন। তবে এবার সিলেটের ১ হাজার ৩২৪ জন হজযাত্রী হজ পালন থেকে বঞ্চিত হয়েছে বলে জানা গেছে।

সূত্র জানায়- সরকারি নিয়ম অনুযায়ী এ বছরের ২৬ ফেরুয়ারির মধ্যে হজে গমনেচ্ছুদের টাকা জমা দেয়ার সময়সীমা নির্ধারণ করে দেয় সরকার। কিন্তু এর ৪দিন পূর্বে ২২ ফেরুয়ারি ধর্মমন্ত্রণালয় ডাটা এন্ট্রি বন্ধ করে দেয়। যে কারণে ২২ তারিখের পরে জমা দেয়া হজ গমনেচ্ছুদের নাম অন্তর্ভুক্ত হয়নি।

সূত্র আরো জানায়- অসাধু কিছু ট্রাভেলস ব্যবসায়ীর যোগসাজশে ৪দিন পূর্বে ডাটা এন্ট্রি বন্ধ করে দিয়ে অবৈধ হযযাত্রীদের নাম অন্তর্ভুক্ত করা হয়। যে কারণে বৈধ উপায়ে আবেদনকারীদের নাম বাদ পড়ে যায়। আর তাতেই সিলেটের ১ হাজার ৩২৪ হজযাত্রী হজে যেতে পারেননি।

এদিকে, ডাটা এন্ট্রি বন্ধ হওয়ার পর সিলেটের ট্রাভেলস ব্যবসায়ীরা অর্থমন্ত্রালয়, ধর্মমন্ত্রালয়ে আবেদন করেন। কিন্তু তাতেও কোনো কাজ হয়নি।

অ্যাসোসিয়েশন ট্রাভেলস এজেন্সি অব বাংলাদেশ-আটাব’র সিলেট জেলার সভাপতি আবদুল জব্বার জলিল জানান, সরকারি নিয়ম মেনে নির্দিষ্ট সময়ের মধ্যে টাকা জমা দিয়েও হজে যেতে পারছেন না সিলেটের ১ হাজার ৩২৪ জন হজযাত্রী। ধর্মমন্ত্রণালয়ে ডাটা এট্রি না হওয়ায় তার হজে যেতে পারেনি বলে স্বীকার করেন তিনি।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print