বৃহস্পতিবার , ১৯ জুলাই ২০১৮
মূলপাতা » অন্যান্য » প্রবীর সিকদার তিন দিনের রিমান্ডে

প্রবীর সিকদার তিন দিনের রিমান্ডে

probirতথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় সাংবাদিক প্রবীর সিকদারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন  আদালত।

মঙ্গলবার ফরিদপুরের ১ নম্বর আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. হামিদুর রহমান এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে তাকে আদালতে হাজির করা হয়। শুনানি শেষে পুনরায় বেলা ১২টার দিকে তাকে জেলহাজতে নিয়ে যাওয়া হয়।

প্রবীর সিকদারের আইনজীবী অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু জানান, বাদী পক্ষের শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। একই সঙ্গে তাকে শারীরিক ও মানসিকভাবে চাপ সৃষ্টি না করে সতর্কতার সঙ্গে জিজ্ঞাসাবাদের নির্দেশও দিয়েছেন।

এদিকে প্রবীর সিকদারের স্ত্রী অনিতা সিকদার সাংবাদিকদের মাধ্যমে তার স্বামীকে জেলগেটে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন। তিনি জানান, তার স্বামী (প্রবীর সিকদার) শারীরিকভাবে অক্ষম, বিধায় তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা হোক।

অন্যদিকে জেলহাজতে নিয়ে যাওয়ার সময় প্রবীর সিকদার সাংবাদিকদের জানান, তাকে চাপ প্রয়োগ করে স্বীকারোক্তি আদায়ের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ায় ঢাকার ইন্দিরা রোডের অনলাইন পত্রিকা উত্তরাধিকার ৭১ নিউজের সম্পাদক প্রবীর সিকদারকে রোববার সন্ধ্যায় গ্রেফতার করা হয়। পরে তাকে রাতেই ফরিদপুরে নিয়ে আসা হয়।

এদিকে ফরিদপুর কোতয়ালী থানা সূত্রে জানা যায়, রোববার রাতে ফরিদপুরের এপিপি স্বপন পাল তথ্যপ্রযুক্তি আইনে প্রবীর সিকদারের বিরুদ্ধে থানায় একটি মামলা করেন। ওই মামলায় প্রবীর সিকদারকে গ্রেফতার দেখানো হয়।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, প্রবীর সিকদারের দেওয়া একটি ফেসবুক স্ট্যাটাসে স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের সুনাম ক্ষুণœ হওয়ায় তিনি (স্বপন পাল) সংক্ষুব্ধ হয়ে এ মামলা করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার এসআই মনির জানান, ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে প্রবীর সিকদারকে  ফরিদপুরের ১ নম্বর আমলি আদালতে সোপর্দ করা হয়।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print