মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » বেসরকারি » রাঙামাটিতে সেনা অভিযানে জেএসএসের ৫ সন্ত্রাসী নিহত

রাঙামাটিতে সেনা অভিযানে জেএসএসের ৫ সন্ত্রাসী নিহত

baghai-রাঙ্গামাটিরাঙ্গামাটি পার্বত্য জেলার সীমান্তবর্তী উপজেলা বাঘাইছড়িতে সেনাবাহিনীর এনকাউন্টারে ৫ সন্ত্রাসী নিহত হয়েছে। এছাড়া ৩ সন্ত্রাসীকে আটক এবং ৭ ভারী আগ্নেয়াস্ত্রসহ বিপুল পরিমাণ অস্ত্রগোলা উদ্ধার করা হয়েছে। শনিবার ভোররাতে উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা রূপকারী ইউনিয়নের বারবিন্দুঘাটের বড়াদমে এ ঘটনা ঘটে। নিহত ও আটক সন্ত্রাসীরা জেএসএস (এমএন লারমা) সংস্কারপন্থী গ্রুপের সদস্য বলে জানা গেছে।

সেনাবাহিনীর বাঘাইহাট জোন কর্তৃপক্ষ ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, ওই সময় সন্ত্রাসীদের ছোড়া গুলিতে কর্পোরাল লিয়াকত নামে সেনাবাহিনীর এক সদস্য আহত হয়েছেন। আহত সেনা সদস্য লিয়াকতকে হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা যায়, ওই এলাকায় কয়েকটি বাড়ি দখল করে প্রায় ২০ সদস্যের একটি সশস্ত্র সন্ত্রাসী দল আস্তানা গড়ে কয়েকদিন ধরে সেখানে অবস্থান নিয়ে নাশকতা কর্মকান্ড পরিচালনা করছে- এমন সংবাদ পেয়ে সেনাবাহিনীর বাঘাইহাট জোনের সদস্যরা এক ঝটিকা অভিযান পরিচালনা করেন। এতে সেনা উপস্থিতিরি টের পেয়ে সেনাবাহিনীকে লক্ষ্য করে গুলি ছুড়ে সন্ত্রাসীরা। এসময়  সেনাবাহিনী পাল্টা গুলি চালালে এনকাউন্টারে ৫ সন্ত্রাসী নিহত হয়।

ঘটনার বিষয়ে সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর রুবাইয়াত জামিল জানিয়েছেন, আজ ভোর ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল হায়দারের নেতৃত্বে সেনা সদস্যরা বাঘাইছড়ি উপজেলার রূপকারী ইউনিয়নের বারবিন্দুঘাটের বড়াদম এলাকায় পরিচালিত অভিযানে ঘটনাস্থলেই এনকাউন্টারে ৫ সন্ত্রাসী নিহত হয়। ওই সময় এক সেনা সদস্য গুরুতর আহত হন। তাকে হেলিকপ্টারে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

তিনি জানান, ঘটনাস্থল থেকে তল্লাশি চালিয়ে সন্ত্রাসীদের ব্যবহার করা ৭টি স্বয়ংক্রিয় আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। সেগুলোর মধ্যে রয়েছে ১টি পিস্তল, ১টি এসএমজি, ২টি চাইনিজ রাইফেল ও ৩টি এসএলআর। এছাড়া ৫শ’ রাউন্ড তাজা গুলি ও সন্ত্রাসীদের ব্যবহার করা সেনা বাহিনীর বেশকিছু ইউনিফর্ম উদ্ধার এবং আরও ৩ সন্ত্রাসীকে আটক করা হয়েছে। গুলিতে নিহত ও আটক সন্ত্রাসীদের নাম তাৎক্ষণিক জানা যায়নি।

বর্তমানে ওই এলাকায়  সেনাবাহিনীর তল্লাশি বাড়ানো হয়েছে বলে জানা গেছে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ফকির বলেন, ঘটনার বিস্তারিত এখনও জানা যায়নি। পুলিশ ঘটনাস্থল গেছে।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print