রবিবার , ২২ জুলাই ২০১৮
মূলপাতা » ফুটবল » বাগদাদের কাঁচাবাজারে ট্রাকবোমা বিস্ফোরণে নিহত ৬০

বাগদাদের কাঁচাবাজারে ট্রাকবোমা বিস্ফোরণে নিহত ৬০

পাকিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণইরাকে আত্মঘাতী ট্রাকবোমা বিস্ফোরণে কমপক্ষে ৬০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই শতাধিক মানুষ। বৃহস্পতিবার সকালে রাজধানী বাগদাদের উত্তর পূর্বাঞ্চলীয় শিয়া অধ্যুষিত সদর সিটির এক জনাকীর্ণ কাঁচাবাজারে ওই হামলা হয়েছে বলে রয়টার্স জানিয়েছে।

তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেনি। তবে গতবছর থেকে দেশটিতে শিয়া ধর্মাবলম্বীদের বিরুদ্ধে এ ধরনের সিরিজ হামলা চালিয়ে আসছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। আইএস’কে দমনে লড়াই চালিয়ে যাচ্ছে ইরাকের সরকারি বাহিনী।

পুলিশ কর্মকর্তা মুহসিন আল সাইদির বরাত দিয়ে রয়টার্স জানিয়েছেন, সদর সিটির জামিল বাজারে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ছয়টার দিকে বিস্ফোরক বোঝাই হিমায়িত ট্রাকটি বিস্ফোরিত হয়। এতে বহু মানুষ নিহত হয়েছেন। অনেক মৃতদেহের ছিন্নভিন্ন অংশ ছিটকে আশপাশের ভবনের ছাদে গিয়ে পড়েছে বলেও তিনি জানিয়েছেন।

এছাড়া এক প্রত্যক্ষদর্শী রয়টার্সকে বলেছেন, রক্ত আর মৃতদেহগুলোর সঙ্গে মিলেমিশে একাকার হয়ে গেছে বাজারের ফল আর সব্জিগুলো। এখানে সেখানে ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে লাশ। বাগদাদে এটিই হচ্ছে সবচেয়ে বড় পাইকারি সব্জিবাজার।

ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি ২০১৪ সালের আগস্টে ক্ষমতায় আসার পর বাগদাদে এটিই সবচেয়ে বড় বোমা হামলা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print