মঙ্গলবার , ২৪ এপ্রিল ২০১৮
মূলপাতা » ক্রিকেট » শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

শ্রীলঙ্কাকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

football- 16সাফ অনূর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। মঙ্গলবার বিকাল ৫টায় শুরু হওয়া ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে কোনো প্রতিরোধই গড়ে তুলতে পারেনি শ্রীলঙ্কা। ফলে হেসে খেলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের কিশোর ফুটবলাররা।

ম্যাচের শুরু থেকেই বাংলাদেশের কিশোররা ছোট ছোট পাস আর স্কিলের পসরা সাজিয়ে কাঁপাতে থাকে লঙ্কানদের ডিফেন্স। প্রথম মিনিটেই গোল পেতে পারতো বাংলাদেশ। তবে সরওয়ার জামান নিপুর গোলটি অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি।

ম্যাচের প্রথমার্ধের ৪ মিনিটে গোল পেয়ে যায় বাংলাদেশ। সম্মিলিত এক আক্রমণ থেকে শ্রীলঙ্কান বক্সের মধ্যে ঢুকে পড়ে ডিফেন্ডারদের বোকা বানিয়ে দুর্দান্ত এক শটে শ্রীলঙ্কার জাল কাঁপান সরওয়ার জামান নিপুল। উল­াসে ফেটে পড়ে স্টেডিয়াে হাজার দশেক দর্শক।

এর ঠিক ৬ মিনিট পরেই এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল বাংলাদেশের। তবে জটলা থেকে বল পেয়ে পা ছোঁয়াতে ব্যর্থ হন প্রথম গোলদাতা নিপু। প্রথমার্ধের ২০ মিনিটে সিলেটের গর্ব সাদ উদ্দিন বক্সের বাইরে থেকে জোরালে এক শট নেন। তবে সাইডপোস্টে লেগে বল ফিরে এলে গোল বঞ্চিত হয় বাংলাদেশ। প্রথমার্ধে ওই এক গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোলের ক্ষুধায় মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে বাংলাদেশ। তার ফলও পেয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে চমৎকার বোঝাপড়ায় বক্সে ঢুকে বাঁ পায়ের এক জোরালে শটে গোল করেন আবেদীন রাকিব। ম্যাচের ৬৩ মিনিটে সরওয়ার জামান নিপুর শট আবারো সাইডপোস্টে লেগে ফিরে আসে। খেলার ৭৬ মিনিটে মোহাম্মদ শাওনের কর্ণার কিক থেকে মোহাম্মদ আতিকুজ্জামান দর্শনীয় হেডে গোল করেন। ম্যাচের ৮৬ মিনিটে আবারো গোল উৎসব বাংলাদেশের। মোহাম্মদ শাওনের ডিফেন্স চেরা পাস থেকে একেবারে ঠান্ডা মাথায় গোল করার কাজটা সারেন সরওয়ার জামান নিপু।

বাকি সময় আর গোল না হলে ৪-০ গোলের জয় নিয়েই সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। একইসাথে বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।


আপনার মতামত

Your email address will not be published. Required fields are marked *

*


Email
Print